শনিবার, ৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

মৃত্যু ১৯ লাখ ছাড়িয়ে গেল, আক্রান্ত বাড়ছে ঝড়ের বেগে

প্রতিদিন ডেস্ক

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৯ লাখ ছাড়িয়ে গেছে। এই সঙ্গে আক্রান্তও বেড়ে চলেছে ঝড়ের বেগে। গতকাল সকাল পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তর সংখ্যা ছিল অন্তত ৮ কোটি ৮৬ লাখ এবং মৃত্যু ছিল ১৯ লাখ ৭ হাজার। দুই ক্ষেত্রেই বিশ্বের মধ্যে এগিয়ে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ১০ মাসে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ২১ লাখ ৩২ হাজার ৪৫ এবং মৃত্যুর  হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ১২৪ জনের। ভারতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৪৪ ও মৃত্যু ১ লাখ ৫০ হাজার ৬০৬। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৬১ হাজার ৬৭৩ এবং মৃত্যু ২ লাখ ৪৯৮। রাশিয়ায় আক্রান্ত ৩৩ লাখ ৫৫ হাজার ৭৯৪ ও মৃত্যু ৬০ হাজার ৯১১। যুক্তরাজ্যে আক্রান্ত ২৮ লাখ ৮৯ হাজার ৪১৯ এবং মৃত্যু ৭৮ হাজার ৫০৮। ফ্রান্সে আক্রান্ত ২৭ লাখ ২৭ হাজার ৩২১ এবং মৃত্যু ৬৬ হাজার ৮৪১। তুরস্কে আক্রান্ত ২২ লাখ ৯৬ হাজার ১০২ এবং মৃত্যু ২২ হাজার ২৬৪। ইতালিতে আক্রান্ত ২২ লাখ ২০ হাজার ৩৬১ এবং মৃত্যু ৭৭ হাজার ২৯১। স্পেনে আক্রান্ত ২০ লাখ ২৪ হাজার ৯০৪ এবং মৃত্যু ৫১ হাজার ৬৭৫। বিশ্বের বাকি দেশগুলোয় আক্রান্তের সংখ্যা ২ লাখের নিচে।

বর্তমানে সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত দেশের তালিকায় প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, পরে ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্সসহ বেশ কয়েকটি দেশ। সর্বশেষ খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ছিল ১৪ হাজার ৭২৮ এবং আক্রান্তের সংখ্যা ছিল ৮ লাখ ২০ হাজার ৮৩৮। এরমধ্যে যুক্তরাষ্ট্রে মৃত্যু ছিল ৪ হাজার ১৩৪ এবং আক্রান্ত ছিল ২ লাখ ৭৪ হাজার ১৯০, ব্রাজিলে মৃত্যু ১ হাজার ৪৫৫ এবং আক্রান্ত ৮৭ হাজার ১৩৪, যুক্তরাজ্যে মৃত্যু ১ হাজার ১৬২ এবং আক্রান্ত ৫২ হাজার ৬১৮, জার্মানিতে মৃত্যু ১ হাজার ৫৯ এবং আক্রান্ত ২৮ হাজার ৭৮, মেক্সিকোয় মৃত্যু ১ হাজার ১৬৫ এবং আক্রান্ত ১৩ হাজার ৩৪৫।

সর্বশেষ খবর