রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

করোনায় ২৪ ঘণ্টায় মৃত সবাই চল্লিশোর্ধ্ব

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। সবারই বয়স ছিল ৪০ বছরের বেশি। একই সময়ে নতুন করে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৯২ জনের দেহে। গতকাল দ্বিতীয় দিনের মতো ৬ শতাংশের নিচে ছিল সংক্রমণ হার।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা ভাইরাস সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষায় ৬৯২ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। একই সময়ে মৃত্যু হয়েছে ২২ জনের ও সুস্থ হয়ে উঠেছেন ৭৮৫ জন। এখন পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২১ হাজার ৩৮২ জন, মারা গেছেন ৭ হাজার ৭৫৬ জন ও সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৫ জন ছিলেন পুরুষ ও ৭ জন নারী। হাসপাতালে ২১ জনের ও বাড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১৭ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৩ জন পঞ্চাশোর্ধ্ব ও ২ জনের বয়স ছিল ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। ৪১ বছরের কম বয়সী কেউ গত ২৪ ঘণ্টায় মারা যাননি। মৃতদের মধ্যে ১৭ জন ঢাকা, ২ জন চট্টগ্রাম, ২ জন রাজশাহী ও ১ জন ছিলেন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

সর্বশেষ খবর