বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

খুলনায় ঘর ভাড়ার জন্য ভাড়াটিয়াকে তালাবদ্ধ শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা মহানগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় ভাড়া না পেয়ে পাঁচ দিন শিশুসন্তানসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। তালাবদ্ধ অবস্থায় বালতির পানিতে ডুবে শিশুটির মর্মান্তিক মৃত্যু হলে বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় বাড়িওয়ালা মো. নওশেরের বিরুদ্ধে এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে রয়েছেন। মৃত শিশুটির নাম আজিজা তাসমিয়া (ছয় মাস)। গতকাল শিশুটির বাবা-মা এ ঘটনায় বাড়িওয়ালাকে দায়ী করে থানায় অভিযোগ দিলেও পুলিশ তা গ্রহণ না করে অপমৃত্যুর মামলা গ্রহণ করেছে। জানা যায়, ২০২০ সালের ডিসেম্বর মাসে কাঠের ডিজাইন মিস্ত্রি ইমদাদুল ইসলাম ও তার স্ত্রী তামান্না মাসে চার হাজার টাকা ভাড়ার চুক্তিতে রিয়াবাজার এলাকায় একতলা বাড়ির দুটি কক্ষ ভাড়া নেন। প্রথম মাসের  টাকায় নিজেরা ঘরটি মেরামতের কাজ করেছেন। কিন্তু জানুয়ারি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ জানুয়ারি থেকে ঘরে শিশু সন্তানসহ তামান্নাকে তালাবদ্ধ করে রাখেন বাড়িওয়ালা নওশের। এ সময় তামান্নার স্বামী মোংলা ঝিউধরা এলাকায় কাঠের কাজ করছিলেন। তামান্না ইসলাম জানান, তালাবদ্ধ অবস্থায় ১১ জানুয়ারি মেয়েকে ঘরে রেখে তিনি বাড়ির ভিতর দিয়ে ছাদে কাপড় শুকাতে যান। এ সময় শিশুটি খেলতে গিয়ে বালতির পানির মধ্যে উল্টে যায়। ঘরে এসে তিনি শিশুটিকে ওই অবস্থা থেকে উদ্ধার করলেও বাইরে থেকে ঘর তালাবদ্ধ থাকায় চিকিৎসকের কাছে নিতে পারেননি।

 স্থানীয় জলমা ইউপি সদস্য শহিদুল ইসলাম লিটন জানান, শিশুটির মা জানালা দিয়ে চিৎকার করলে আশপাশের লোকজন তালা ভেঙে তাদের উদ্ধার করেন। পরে হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়।

এ ঘটনায় এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে। এ বিষয়ে লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর কুমার সরকার জানান, মায়ের অসতর্কতায় পানিতে পড়ে শিশুটির মৃত্যু হয়েছে। তবে তালা ভেঙে তাদের উদ্ধার করা হয়েছে কি না জানা নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর