শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

কমল মৃত্যু বাড়ল সংক্রমণ

২৪ ঘণ্টায় মৃত্যু ১৩, শনাক্ত ৭৬২

নিজস্ব প্রতিবেদক

কমল মৃত্যু বাড়ল সংক্রমণ

নমুনা পরীক্ষা কমায় একদিনের ব্যবধানে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা ৫১ জন কমলেও বেড়েছে সংক্রমণ হার। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ হার ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ, যা আগের দিন ছিল ৪ দশমিক ৯০ শতাংশ। তবে আগের দিনের চেয়ে গত ২৪ ঘণ্টায় তিনজন কম মারা গেছেন।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষায় ৭৬২ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ। একই সময়ে মৃত্যু হয়েছে ১৩ জনের ও সুস্থ হয়ে উঠেছেন ৭১৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জন, মোট মারা গেছেন ৭ হাজার ৮৬২ জন ও সুস্থ হয়ে উঠেছেন মোট ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে নয়জন ছিলেন পুরুষ ও চারজন নারী। হাসপাতালে ১২ জনের ও বাড়িতে একজনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে আটজন ছিলেন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব, একজন চল্লিশোর্ধ্ব ও দুজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এর মধ্যে ১০ জন ঢাকা এবং একজন করে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। এদিকে নতুন রোগী শনাক্ত কমে যাওয়ার পাশাপাশি অধিকাংশ রোগী বাড়িতে চিকিৎসা নেওয়ায় দেশের কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর অধিকাংশ শয্যা ফাঁকা হয়ে যাচ্ছে। গতকাল ১০ হাজার ৩৯৯টি সাধারণ শয্যার মধ্যে ৮ হাজার ৪১০টি শয্যা খালি ছিল। ৫৯৮টি আইসিইউর মধ্যে রোগী ভর্তি ছিল ২২০টিতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর