রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

পাবনায় জমি নিয়ে সংঘর্ষ নিহত ২

পাবনা প্রতিনিধি

পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই বাজারে জমি-সংক্রান্ত বিরোধে সংঘর্ষে দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলেন সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামের সাহেব উদ্দিনের ছেলে মুন্নাফ (৪২) ও তার মামাতো ভাই পাইকশা গ্রামের শামসুর রহমানের ছেলে নাছির (৩৫)। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কিছুদিন আগে মুন্নাফ নাড়িয়াগদাই বাজারে  সাচ্চু প্রামাণিকের কাছ থেকে জমি কেনেন। সেখানে বাড়ির কাজ শুরু করলে জমির সীমানা নিয়ে সাচ্চু প্রামাণিকের ভাই বাচ্চুর সঙ্গে বিরোধ হয়। স্থানীয় সালিশে বিষয়টি নিষ্পত্তি হলে বাড়ির কাজ শুরু করেন মুন্নাফ। গতকাল সকালে বাচ্চুর নেতৃত্বে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে হামলা করে মুন্নাফসহ কাজ করতে আসা শ্রমিকদের কুপিয়ে জখম করে। এ সময়  ঘটনাস্থলেই নাছির মারা যান। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান মুন্নাফ। নির্মাণ শ্রমিক রওশন, হারুন, মাহতাব, সামাদ, আকরাম ও ইয়াছিন আহত হন। গুরুতর অবস্থায় রওশন ও মাহতাবকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাবনার পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে এ জায়গাটি নিয়ে দুই পক্ষের মধ্যে ঝামেলা চলে আসছিল। বিষয়টি নিয়ে কয়েক দফা সালিশ বৈঠকও হয়েছে। পুলিশের গাফিলতির জন্য এ ঘটনা ঘটেছে বলেও দাবি করেন তারা।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান জানান, ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকান্ডে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করেছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন তিনি। এদিকে এ ঘটনার পর পরিবারের লোকজন নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে গেছেন অভিযুক্ত। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর