শিরোনাম
রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সেভেন স্টার গ্রুপের ছয়জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপ, সেভেন স্টার গ্রুপ, ফাইভ স্টার গ্রুপের নাম ব্যবহার করে একটি চক্র ব্যবসায়ীদের ফোন করত। ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করত। ভুক্তভোগী ব্যবসায়ীদের অভিযোগ পেয়ে এই চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- বেলাল খান, রাকিব খান টুটুল, আবদুল হান্নান, দেলোয়ার হোসেন, মো. সোহাগ, খোরশেদ আলম। তাদের কাছ থেকে মোবাইল ফোন, সিমকার্ড ও টেলিফোন ডায়েরি উদ্ধার করা হয়। শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিসি (মিডিয়া) মো. ওয়ালিদ হোসেন জানান, চাঁদাবাজির শিকার এক ব্যবসায়ীর অভিযোগের প্রেক্ষিতে জানতে পারি, একটি চক্র ঢাকা, খুলনা, বরিশালের বিভিন্ন লোকজনকে ফোন করে শীর্ষ সন্ত্রাসী

পরিচয় দিয়ে চাঁদা দাবি করছে এবং ভয়-ভীতি দেখাচ্ছে। অনেকে ভয়ে টাকা দিয়ে দিচ্ছে। এক ব্যবসায়ী তাদের ফোনে ভয় পেয়ে ৩৫ হাজার টাকা দিয়েছে। আরেকজন ভুক্তভোগী ভয় পেয়ে হার্ট অ্যাটাক করে হাসপাতালেও ভর্তি হয়েছে। এই গ্রুপের সদস্যরা বিকাশ ও নগদের মাধ্যমে টাকা লেনদেন করত। এরা মূলত তিন ধাপে চাঁদাবাজি করত। ৮/১০ জনের এই চক্রটির প্রথম ধাপের সদস্যরা নীলক্ষেত ছাড়াও অনেক জায়গায় থাকে ডিরেক্টরি, টেলিফোন গাইড সংগ্রহ করত। পরবর্তীতে সমাজের বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করত। দ্বিতীয় ধাপের সদস্যরা টার্গেটকৃত ব্যক্তিকে ফোন দিত। ভয়-ভীতি দেখিয়ে বিকাশ ও নগদে টাকা পাঠাতে বলত। চক্রটির তৃতীয় ধাপের সদস্যরা টাকা সংগ্রহ করত। একটি ডায়েরিতে তারা এসব লিখে রাখত।

ডিসি আরও জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন প্রকাশনার সঙ্গে জড়িত। এই চক্রের মূলহোতা বেলাল খান ও রাকিবুল খান টুটুল প্রকাশনার সঙ্গে জড়িত। তারাই বিভিন্ন প্রকাশনা থেকে বের হওয়া টেলিফোন ডায়েরি সংগ্রহ করে নানা ধরনের অপরাধমূলক কাজকর্ম চালিয়ে আসছিল। মূলত ঢাকা, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও বরিশাল কেন্দ্রিক লোকজনদের টার্গেট করে হত্যা ও গুমের হুমকির মুখে চাঁদাবাজি করত। গ্রেফতারকৃত ৬ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, মাদক ও চাঁদাবাজির চারটি মামলা রয়েছে।

সর্বশেষ খবর