সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

তিনটি তারিখ সামনে রেখে বইমেলার পরিকল্পনা

সাংস্কৃতিক প্রতিবেদক

শারীরিক উপস্থিতিতেই আয়োজিত হবে এবারের বইমেলা। তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। সবকিছু নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই তারিখ ও মাস নির্ধারণ করা হবে। তা ফেব্রুয়ারিতে হতে পারে আবার মার্চেও হতে পারে। তবে ২০ ফেব্রুয়ারি, ১৭ মার্চ এবং ২৭ মার্চকে বইমেলার সম্ভাব্য তারিখ হিসেবে বেছে নেওয়া হয়েছে। এই তিনটি তারিখকে সামনে রেখে এবারের গ্রন্থমেলা আয়োজনের পরিকল্পনা নেওয়া হচ্ছে।

গতকাল দুপুরে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান  সেমিনার কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এ কথা জানান। তিনি বলেন, তারিখগুলো প্রধানমন্ত্রীকে জানানো হবে। তিনি যে তারিখ নির্ধারণ করবেন, সে তারিখেই মেলা অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।

প্রতিমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে পয়লা ফেব্রুয়ারি থেকে মেলা শুরু করা সম্ভব হচ্ছে না। ফেব্রুয়ারিতে করোনার ভ্যাকসিন দেশে এলে করোনা পরিস্থিতি আরও নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে মেলা আরও পেছানো হতে পারে। বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের জন্য আমরা প্রস্তাবিত তিনটি তারিখ পাঠাব। তিনি সিদ্ধান্ত জানাবেন। আমরা মেলা কোনোভাবেই বাতিল করিনি, সাময়িকভাবে স্থগিত করেছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর