বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, শুক্রবার থেকে বাড়বে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

মাঘের শীতের মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। সকাল থেকে কুয়াশায় সূর্যের মুখ দেখা যায়নি ঢাকায়। এর মধ্যেই মাঝেমধ্যে ঝিরঝিরে বৃষ্টি হয়ে গেছে অল্প সময়ের জন্য।

আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, আজও এমন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর আগামীকাল থেকে কয়েকদিন শীতের অনুভূতি বাড়বে। শুষ্ক আবহাওয়ায় ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বেশ কয়েক দিন থাকতে পারে।

উত্তর জনপদে পৌষের শেষে ও মাঘের শুরুতে সপ্তাহখানেক টানা শৈত্যপ্রবাহ ছিল। গতকালের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে তাপমাত্রা বেড়েছে অনেক এলাকায়। তাতে মৃদু শৈত্যপ্রবাহ  কেটে গেছে। গতকাল সীতাকুন্ডে দেশের সর্বনিম্ন ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসি। অধিদফতর সূত্র জানায়, ঢাকাসহ অনেক এলাকায় এমন ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। ঢাকায় বৃষ্টি ছিল দশমিক ৪ মিলিলিটার। এছাড়া কিশোরগঞ্জের নিকলিতে ৪ মিলিমিটার ও কুমিল্লায় সামান্য বৃষ্টি হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, ময়মনসিংহ, রংপুর, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সর্বশেষ খবর