শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

উন্নয়নের সুফল পেতে সমন্বয়ের প্রয়োজন

-আ জ ম নাছির উদ্দিন

উন্নয়নের সুফল পেতে সমন্বয়ের প্রয়োজন

সদ্য সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন,  এ কথা ঠিক, উন্নয়নের সুফল পেতে হলে সমন্বয় প্রয়োজন। তবে সরকার সেই সমন্বয় নিশ্চিত করছে। মেগা প্রকল্পগুলো সমন্বয়েরই  ফসল। আর চট্টগ্রাম শহরবাসীকে এই সমন্বয়ের ফসল পেতে হলে নৌকার বিকল্প নেই। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। আ জ ম নাছির উদ্দিন বলেন,  চসিক নির্বাচনকে ঘিরে বিএনপির ‘হায় হায়’ রব ওই দলটির অতীত ব্যর্থতারই প্রমাণ। সন্ত্রাস-জঙ্গিবাদে সম্পৃক্ত হয়ে বিএনপির অনেক আগেই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। কাজেই উন্নয়ন বা সেবার কোনো চিন্তাই তাদের নেই। কেবল ভোট রাজনীতিতে ব্যস্ত তারা।  চট্টগ্রাম সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন। ২০১৫ সালে তিনি মনজুর আলমকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। পূর্বসূরি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর প্রত্যাশিত সিটি গভর্নমেন্ট পদ্ধতি নিজের  সময়কালেও কার্যকর করা না গেলেও সাবেক এই মেয়র বলেন, সরকারের বিভিন্ন উন্নয়ন সেবা সংস্থা চট্টগ্রাম সিটির উন্নয়নে সমন্বয় নিশ্চিতে সফল হয়েছেন। ভবিষ্যতে এ ধারা আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, ‘চসিককে এ যাবৎকালের সবচেয়ে বেশি বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। সামনে আরও বরাদ্দ আসবে। সরকারি অন্য সংস্থার প্রকল্পগুলোর সঙ্গে সহায়ক প্রকল্প গ্রহণ করতে হবে। সেবা কাজে নাগরিক সমাজের আরও ব্যাপক অংশ গ্রহণও সম্ভব। অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ও সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর সর্বোচ্চ সুফল ঘরে তুলতে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে নির্বাচিত করার কোনো বিকল্প নেই বলে জানান তিনি।

 সাবেক এই মেয়র বলেন, চট্টগ্রাম শহরে ওয়াসা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার লাখো কোটি টাকার উন্নয়ন কাজ হচ্ছে।

এই কাজ প্রধানমন্ত্রীর সর্বোচ্চ আন্তরিকতার ফসল। এই মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন এবং সমন্বয় নিশ্চিত করে সুফল ঘরে তোলার জন্য নৌকার বিকল্প নেই।

সর্বশেষ খবর