শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সেই গৃহকর্মী ও তার স্বামী আট দিনের রিমান্ডে

বৃদ্ধা গৃহকর্ত্রীকে বিবস্ত্র ও মারধর করে টাকা ও স্বর্ণ লুট

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মালিবাগে একটি ফাঁকা বাসায় সত্তরোর্ধ্ব এক বৃদ্ধা গৃহকর্ত্রীকে নির্যাতনের ঘটনায় করা মামলায় গৃহকর্মী রেখা আক্তার ও তার স্বামী ফরহাদ এরশাদের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহজাহানপুর থানার এসআই রেজাউল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান প্রত্যেকের আট দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা বলেন, ‘আসামি রেখা মামলার বাদী মেহেবুবার বাসায় দীর্ঘদিন ধরে গৃহপরিচারিকা হিসেবে কাজ করে আসছিলেন। রেখা ও তার স্বামী পরিকল্পনা করে বাসা ফাঁকা থাকার সুযোগে গত ১৮ জানুয়ারি সকালে বাদীর মা বিলকিস বেগমকে হত্যার উদ্দেশ্যে মারধর করে গুরুতর জখম করেন। এ সময় রেখা ২৪ ভরি স্বর্ণালংকার,  নগদ ২ লাখ টাকা এবং একটি টেলিভিশন চুরি করে নিয়ে যান। এ মামলার ঘটনা অত্যন্ত লোমহর্ষক ও চাঞ্চল্যকর। মামলার ভিকটিম বিলকিস বেগম মুমূর্ষু অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আসামিদের কাছ থেকে আংশিক চোরাই মালামাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে আলোচিত ও ভাইরাল হয়। মামলার সুষ্ঠু তদন্ত, অবশিষ্ট চোরাই মালামাল উদ্ধার এবং মামলার মূল রহস্য উদঘাটন ও সংঘবদ্ধ চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযানের জন্য আসামিদের ১০ দিনের পুলিশ রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন’।

প্রসঙ্গত, মালিবাগের এক বাড়ির দ্বিতীয় তলার ফ্ল্যাটে গত ১৮ জানুয়ারি বৃদ্ধাকে নির্যাতনের ওই ঘটনা সিসি ক্যামেরায় ধরা পড়ে। টেলিভিশনে খবর প্রকাশের পর সেই ভিডিও দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ঘটনার পর ২০ জানুয়ারি ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গি থানার সীমান্তবর্তী কাশিপুর এলাকা থেকে রেখাকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর