শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

কারাগারে নারীর সঙ্গে আসামি, তোলপাড়

ডেপুটি জেলারসহ তিনজন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

নিয়ম ভেঙে গাজীপুরের কাশিমপুর কারাগারের ভিতরে নারীর সঙ্গে হলমার্ক কেলেঙ্কারিতে কারাবন্দী তুষারের দীর্ঘ সময় কাটানোর ঘটনায় ডেপুটি জেল সুপার মোহাম্মদ সাকলাইনসহ তিনজনকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত মহাকারাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন।

তিনি বলেন, গত ২০ জানুয়ারি তাদের প্রত্যাহার করে সদর দফতরে সংযুক্ত করার আদেশ দেওয়া হয়। ২১ জানুয়ারি তারা সদর দফতরে এসে যোগদান করেছেন।

প্রত্যাহার হওয়া বাকি দুজন হলেন- সার্জেন্ট আবদুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমান। 

এদিকে ওই ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা যায়, গত ৬ জানুয়ারি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ এ বন্দী তুষারের সঙ্গে কারাগারের ভিতরে দেখা করেন এক নারীসহ তিনজন। হলমার্ক কেলেঙ্কারির হোতা তানভীরের ভায়রা কোম্পানির জি এম তুষার। ডেপুটি জেলার সাকলাইন ১২টা ৫৭ মিনিটে কারাগারের ভিতরে প্রবেশ করে ১টা ৪ মিনিটে তুষারকে সঙ্গে নিয়ে ওই নারীর সঙ্গে সাক্ষাৎ করতে একটি কক্ষে নেন। তখন কারাগারের ভিতরে জেল সুপার রত্না রায় উপস্থিত ছিলেন। ১টা ১৫ মিনিটে জেল সুপার কারাগার থেকে বের হয়ে যান। এরপর তুষার একটি কক্ষে প্রায় ৪৬ মিনিট সময় কাটান ওই নারীর সঙ্গে।

এ ঘটনায় গাজীপুর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক।

সর্বশেষ খবর