শিরোনাম
সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

প্রথম দিনই আদালতে আসেননি সাক্ষীরা

এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলার সাক্ষ্যগ্রহণের প্রথম দিনই আদালতে হাজির হননি কোনো সাক্ষী। সাক্ষীরা অনুপস্থিত থাকায় সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ২৭ জানুয়ারি ধার্য করেছে আদালত। গতকাল বেলা ১১টায় সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের  বিচারক মো. মোহিতুল হকের আদালতে এ তারিখ নির্ধারণ করা হয়। এ সময় মামলার চার্জশিটভুক্ত ৮ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাদী পক্ষের আইনজীবী একই আদালতে একসঙ্গে সংঘবদ্ধ ধর্ষণ ও চাঁদাবাজি মামলার বিচার কাজ শুরুর আবেদন করেন। কিন্তু বিচারক তা খারিজ করে দেন।

এর আগে গত ১৭ জানুয়ারি মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়। আদালত ২৪ জানুয়ারি (গতকাল রবিবার) প্রথম সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেছিল। এর আগে গত ৩ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আবুল কাশেমের আদালতে ৮ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য। এতে সাইফুর রহমানকে প্রধান করে ছয়জনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণে জড়িত থাকা এবং অন্য দুজনের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। ঘটনার রাতেই নির্যাতিতার স্বামী বাদী হয়ে নগরের শাহপরান থানায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

সর্বশেষ খবর