সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

চীনা শ্রমিক দলকে উদ্ধার করল বাংলাদেশি শান্তিরক্ষীরা

নিজস্ব প্রতিবেদক

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের (সেন্ট্রাল আফ্রিকা রিপাবলিক) সোনার খনিতে কর্মরত চীনের একটি শ্রমিক দলকে সশস্ত্র বিদ্রোহীদের আক্রমণ থেকে উদ্ধার করেছে বাংলাদেশ শান্তিরক্ষীরা।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ১৬ ডিসেম্বর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় সোনার খনিতে চীনের একটি শ্রমিক দলের ওপর সশস্ত্র বিদ্রোহীরা অতর্কিত আক্রমণ করে এবং খনির  ৬টি যানবাহন লুট করে নিয়ে যায়। ঘটনার আকসি¥কতায় খনিতে নিয়োজিত ৩২ জন চীনা শ্রমিক খনি এলাকা হতে পালিয়ে বাংলাদেশি শান্তিরক্ষীদের ১টি টহল দলের শরণাপন্ন হয়ে নিরাপত্তা ও আশ্রয় চায়। বাংলাদেশি টহল দল তাদের উদ্ধার করে নিজেদের ক্যাম্পে নিয়ে নিরাপত্তা ও আশ্রয় দেয়।

এ ছাড়া বাংলাদেশি শান্তিরক্ষীরা ভীতসন্ত্রস্ত চীনা শ্রমিকদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় এবং চিকিৎসা সহায়তা দেয়। বাংলাদেশি শান্তিরক্ষীদের এই মহানুভবতা এবং সাহসী পদক্ষেপ মিশন সদর দফতরসহ সর্বমহলে প্রশংসিত হয়। এর পরিপ্রেক্ষিতে জাতিসংঘে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী চীনের স্থায়ী প্রতিনিধি তাদের নাগরিকদের উদ্ধার করে বন্ধুত্বসুলভ আচরণের মাধ্যমে প্রয়োজনীয় নিরাপত্তা ও আশ্রয় দেওয়ায় বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে প্রশংসাপত্র পাঠান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর