শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪১

জাপা এমপি জিন্নাহর বিরুদ্ধে দুদকের মামলা

শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বগুড়া-২ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম মামলাটি করেন বলে সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন। জানা গেছে, মামলায় জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। এর আগে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে সম্পদ বিবরণী দাখিলের নোটিস দেয় দুদক। তার দাখিল করা সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে অবৈধ সম্পদ ও তথ্য গোপনের প্রমাণ পেয়ে মামলা করা হয় বলে জানা গেছে।

শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে দুদকে চার্জশিট অনুমোদন : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাবেক কাস্টমস কমিশনার শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল কমিশনের এক সভায় এই অনুমোদন দেওয়া হয় বলে দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

 তিনি বলেন, শিগগিরই এ অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে। জানা গেছে, অভিযোগপত্রে শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে ১  কোটি ৬৪ লাখ ৭৬ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ নিজ ভোগ দখলে রাখা এবং দুদকে মিথ্যা তথ্য দিয়ে সম্পদ বিবরণী দাখিল করার অভিযোগ আনা হয়েছে।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য সংবলিত সম্পদ বিবরণী দাখিলের অভিযোগে ২০১৯ সালের ২১ জুলাই শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে দুদক এ মামলা করে। দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম মামলাটি তদন্ত করে কমিশনে প্রতিবেদন দাখিল করেন। মামলা দায়েরের পর একই বছরের ১৫ সেপ্টেম্বর শাহাবুদ্দিন নাগরী আদালতে আত্মসমর্পণ করলে জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানো হয়। পরে তিনি জামিনে ছাড়া পান। ঢাকার ব্যবসায়ী নুরুল ইসলামকে হত্যা এবং গাড়ির নিলামে ঘুষ দাবি ও দুর্নীতির অভিযোগে আরও দুটি মামলা রয়েছে শাহাবুদ্দিন নাগরীর বিরুদ্ধে।


আপনার মন্তব্য