শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সংক্রমণের সঙ্গে কমল মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ৪৩৫, মৃত্যু ৭

নিজস্ব প্রতিবেদক

সংক্রমণের সঙ্গে কমল মৃত্যু

এক দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ হার উভয়ই কমেছে। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সংক্রমণ হার ছিল ২ দশমিক ৭৯ শতাংশ, যা গত ৩০৭ দিনের মধ্যে সর্বনিম্ন। এর চেয়ে কম ২ দশমিক ০৭ শতাংশ সংক্রমণ হারের তথ্য জানানো হয় গত বছরের ৪ এপ্রিল। গত এক দিনে মৃত্যু হয়েছে সাতজনের, যা আগের দিনের চেয়ে ছয়জন কম।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৬৬টি নমুনা পরীক্ষায় ৪৩৫ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৭৯ শতাংশ। এ নিয়ে টানা ১৮ দিন ৫ শতাংশের নিচে রয়েছে সংক্রমণ হার। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ৫০৭ জন। এ নিয়ে গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮২ হাজার ৪২৪ করোনা রোগী। এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ১৮২। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে চারজন ষাটোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব, একজন চল্লিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এর মধ্যে ছয়জন ঢাকা ও একজন রাজশাহী বিভাগের বাসিন্দা ছিলেন। ঢাকা ও রাজশাহী বাদে অন্য কোনো বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ করোনায় মারা যাননি। এদিকে গত ২৪ ঘণ্টায় আইসিইউতে সংকটাপন্ন রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে। গতকাল আইসিইউতে ১৯৮ জন রোগী ভর্তি ছিলেন। এর আগের দিন ছিলেন ১৮১ জন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

সর্বশেষ খবর