শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল তিনজনের

তিন সড়ক দুর্ঘটনায় নিহত ৭

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত সাতজন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে ডাম্পার ট্রাকচাপায় তিনজন, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহী দুই বাসের অবৈধ প্রতিযোগিতায় তিন পথচারী ও ঝিনাইদহের কালীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় এক কলেজছাত্র রয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরে ডাম্পার ট্রাকচাপায় তিন ব্যক্তি নিহত ও চারজন আহত হয়েছেন। নিহতরা হলেন সিএনজি ট্যাক্সিচালক অহিদ মিয়া, শহীদ মাঝি ও আবদুল মান্নান। বৃহস্পতিবার গভীর রাতে বাকলিয়ার রাহাত্তারপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, রাহাত্তারপুল এলাকায় একটি সিএনজি ট্যাক্সিকে ডাম্পার ট্রাক ধাক্কা দেয়। এতে তিনজন নিহত ও চারজন আহত হন। হতাহতের মধ্যে একজন সিএনজি ট্যাক্সিচালক, বাকিরা শ্রমিক। তারা কাজ শেষ বাসায় ফিরছিলেন। ডাম্পার ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক পলাতক। চট্টগ্রাম মেডিকেলের পুলিশ কন্ট্রোল রুমের পরিদর্শক জহিরুল ইসলাম জানান, গুরুতর আহত সাতজনকে হাসপাতালে আনার পর তিনজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থাও সংকটাপন্ন। সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহী দুই বাসের প্রতিযোগিতায় তিন পথচারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিসের আগে যাওয়ার প্রতিযোগিতায় বাসের ধাক্কায় এ তিন পথচারী নিহত হন। তারা হলেন আবুবকর সিদ্দিক (২০), ওহিদুল (৩২) ও সজীব সরকার (২৮)। এলাকাবাসী বাস দুটি আটক করেছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মহাসড়কের চট্টগ্রামগামী লেনে বোরাক পরিবহন (ঢাকা মেট্রো ব ১৪-২৫৮৬) ও হোমনা সুপার সার্ভিসের (ঢাকা মেট্রো জ ১৪-০৯৩৭) দুটি বাস কাঁচপুর ওভার ব্রিজের ওপর কার আগে কে যাবে প্রতিযোগিতা শুরু করে। একপর্যায়ে বোরাক বাসটি ওভার ব্রিজের ঢালুতে থামিয়ে যাত্রী ওঠানো-নামানো করছিল। এ সময় হোমনা সুপার সার্ভিসের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বোরাকের পেছনে ধাক্কা দেয়। এতে তিন পথচারী গুরুতর আহত হন। কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ গিয়ে আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত আবুবকর সিদ্দিক কাঁচপুর রায়ের চেক এলাকার ফজল করিমের ছেলে, ওহিদুল রংপুর কোতোয়ালি থানার শ্যামপুর গ্রামের মৃত মুকুলের ছেলে এবং সজীব সরকার চাঁদপুরের উত্তর মতলব উপজেলার উদমদি গ্রামের মৃত নকুল সরকারের ছেলে। ওহিদুল ও সজীব কাঁচপুর এলাকায় ভাড়া থাকেন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, লাশ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বাস দুটি আটক করা হলেও চালক ও হেলপার পলাতক। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ঝিনাইদহ : কালীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় রাকিবুল হাসান (২৪) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। তিনি পৌর এলাকার কলেজপাড়ার আবুবকর মন্ডলের ছেলে এবং সবে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স ফাইনাল পরীক্ষা সম্পন্ন করেছেন। বিকালে উপজেলা কৃষি অফিসের সামনে এ ঘটনা ঘটে।

সর্বশেষ খবর