রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

খাবার ঘরে ট্রাক ঢুকে বাবা-মেয়ে নিহত

প্রতিদিন ডেস্ক

প্রতিদিনের মতো দেশের বিভিন্ন স্থানে আরও সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। এর মধ্যে পাবনায় এক বাড়ির খাবার ঘরে সিমেন্ট বোঝাই ট্রাক ঢুকে বাবা-মেয়ের প্রাণ কেড়ে নিয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

পাবনা : সারা দিনের কাজ শেষে আদরের মেয়ে বৃষ্টিকে (১২) সঙ্গে নিয়ে রাতের খাবার খাচ্ছিলেন পাবনার সাঁথিয়ার দিনমজুর শাহ বাবু

(৩৭)। তখনই বিনা মেঘে বজ্রপাতের মতো সিমেন্ট বোঝাই একটি ট্রাক ঢুকে পড়ে ঘরে। কিছু বুঝে ওঠার আগেই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে প্রাণ হারান বাবা-মেয়ে। গত শুক্রবার রাতে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটেছে ভিটাপাড়া এলাকার। দুর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন শাহ বাবুর স্ত্রী লাকী খাতুন (৩২) ও তিন বছরের ছেলে সাগর। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান স্থানীয়দের বরাত দিয়ে জানান, ঘটনার সময় নগরবাড়ী থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৮-৪৫৩২) সিরাজগঞ্জের বাঘাবাড়ীর দিকে যাচ্ছিল। পথিমধ্যে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ভিটাপাড়া এলাকায় রাস্তার পাশে টিনের ঘরের ভিতরে ঢুকে পড়ে। এ সময় খাবার খাচ্ছিলেন দিনমজুর শাহ বাবু ও তার স্ত্রী সন্তান। চাপা পড়ে শাহ বাবু ও তার মেয়ে বৃষ্টি ঘটনাস্থলেই মারা যায়। তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পান তার স্ত্রী লাকী খাতুন ও ছেলে সাগর। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নিহত দুজনের মরদেহ উদ্ধার করে। দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক-হেলপার পালিয়ে যায়। তবে ট্রাকটি জব্দ করা হয়েছে। বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক এবং একজন সহকারী নিহত হয়েছেন। গতকাল রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ট্রাকচালক বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার চরতলা গ্রামের আবদুল কাদের বয়াতির ছেলে আক্তার (৩০) ও বরিশাল সদরের উত্তর চরজাগুয়া এলাকার আবদুল আজিজের ছেলে রাসেল (২২) এবং চালকের সহকারী পিরোজপুরের মঠবাড়িয়ার সুমনের ছেলে সোহান (৩০)। গৌরনদী হাইওয়ে থানার ওসি মনিরুল ইসলাম ভূঁইয়া জানান, বরিশালগামী একটি ট্রাক গৌরনদীর খাঞ্জাপুর এলাকায় বিকল হয়ে যায়। খবর পেয়ে ওই ট্রাকচালকের ঘনিষ্ঠ বরিশালগামী আরেকটি ট্রাকের চালক সেখানে গাড়ি থামিয়ে বিকল ট্রাকের খোঁজখবর নিচ্ছিলেন। এ সময় বরিশালগামী একটি কাভার্ড ভ্যান বিকল ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ওই দুই ট্রাকের চালক এবং একটি ট্রাকের চালকের সহকারী চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। পুলিশ দুর্ঘটনাকবলিত তিনটি যান আটক করেছে। তবে ঘাতক কাভার্ড ভ্যানচালক পলাতক রয়েছেন।

গাইবান্ধা : পলাশবাড়ী উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কের ড্রিমল্যান্ড এলাকায় গতকাল বিকাল ৩টার দিকে মাইক্রোবাস চাপায় চান মিয়া সরদার (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় মইজল নামে অপর এক ব্যক্তি আহত হয়েছেন। নিহত চান মিয়া পলাশবাড়ীর জগরজানি গ্রামের আছর উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে রংপুরগামী একটি মাইক্রোবাস বিপরীতমুখী একটি কাভার্ড ভ্যানকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। এ সময় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা দুই ব্যক্তিকে মাইক্রোবাসটি চাপা দেয়। স্থানীয়রা আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক চান মিয়াকে মৃত বলে ঘোষণা করেন। নাটোর : নাটোরের লালপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পল্লী বিদ্যুৎ সমিতির এক কর্মীর মৃত্যু হয়েছে। গতকাল বিকালে উপজেলার মোহরকয়া ডিগ্রি কলেজ রোডের কয়লার ডহর এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এবং স্থানীয় সূত্রে জানা যায়, বিকাল সাড়ে ৩টার দিকে পল্লী বিদ্যুতের লালপুর জোনাল অফিসের দুই লাইনম্যান মোটরসাইকেলে উপজেলার লালপুর-মোহরকয়া বাজার সড়কে দুলাল ভান্ডারীর বাড়ির সামনে পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমখি সংঘর্ষ হয়। এ সময় পল্লী বিদ্যুতের ওই দুই কর্মী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক লাইন টেকনিশিয়ান রেজাউল ইসলামকে (৪৫) মৃত ঘোষণা করেন। জাহাঙ্গীর আলম নামে আরেক বিদ্যুৎকর্মীকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ খবর