সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

কমল সংক্রমণ বাড়ল মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ২৯২, মৃত্যু ১৫

নিজস্ব প্রতিবেদক

কমল সংক্রমণ বাড়ল মৃত্যু

একদিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণ হার আরও কমে ২ দশমিক ৩৫ শতাংশে নেমে এসেছে। গত বছরের ৪ এপ্রিলের পর এটাই সবচেয়ে কম সংক্রমণ হার। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৯২ জন। সংক্রমণ হারের পাশাপাশি নমুনা পরীক্ষা কম হওয়ায় দীর্ঘদিন পর একদিনে তিনশর কম রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। তবে দিনের ব্যবধানে আবারও বেড়েছে মৃত্যু। গতকাল ১৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়, যা আগের দিন ছিল আটজনে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষায় ২৯২ জনের দেহে সংক্রমণ পাওয়া যায়। এই সময় সুস্থ হয়ে উঠেছেন ৫৩১ জন। গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬২ জনের দেহে। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ২০৫ জন ও সুস্থ হয়ে উঠেছেন চার লাখ ৮৩ হাজার ৩৭২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৪ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১১ জন ছিলেন পুরুষ ও চারজন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় ১০ জন ছিলেন ষাটোর্ধ্ব, দুইজন পঞ্চাশোর্ধ্ব, একজন চল্লিশোর্ধ্ব, একজন ত্রিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

এর মধ্যে আটজন ঢাকা, ছয়জন চট্টগ্রাম ও একজন রাজশাহী বিভাগের বাসিন্দা ছিলেন। অপর পাঁচ বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। দেশের কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১০ হাজার ৩২৩টি সাধারণ শয্যার মধ্যে গতকাল রোগী ভর্তি ছিল ১ হাজার ৪১০টি শয্যায়। ৫৮২টি আইসিইউর মধ্যে রোগী ভর্তি ছিল ১৭৮টিতে।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর