সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

টিকা পুশ করলেন এমপি ও উপজেলা চেয়ারম্যান

কুষ্টিয়া প্রতিনিধি

টিকা পুশ করলেন এমপি ও উপজেলা চেয়ারম্যান

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ একজন নার্সের শরীরে করোনা টিকা পুশ করে কুমারখালী উপজেলার টিকা কার্যক্রমের উদ্বোধন করেছেন। কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সময় প্রশিক্ষিত নার্স পাশে দাঁড়িয়ে ছিলেন। এ ব্যাপারে তাঁর বক্তব্য জানতে তাঁর ফোনে কল করা হলে তিনি ফোন ধরেননি।

এ ছাড়াও তিনজনের শরীরে করোনার টিকা পুশ করেছেন কুমারখালী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল মান্নান খান। প্রশিক্ষিত নার্সের বদলে একজন জনপ্রতিনিধির টিকা দেওয়ার বিষয়কে খুবই ভয়ানক বলে দাবি করেছেন চিকিৎসা-সংশ্লিষ্ট কয়েকজন। কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, ‘এটি কোনোভাবেই তিনি (উপজেলা চেয়ারম্যান) করতে পারেন না। করোনা টিকা দেওয়ার জন্য নার্সদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারাই টিকা প্রদান করতে পারেন। বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখা হচ্ছে।’

প্রত্যক্ষদর্শীরা বলেন, গতকাল বেলা ১১টার দিকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে করোনা টিকা দেওয়া শুরু হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। এ সময় সিরিঞ্জ হাতে নিয়ে তিনজনের শরীরে টিকা দেন আবদুল মান্নান খান। নার্স ও চিকিৎসকরা তাঁকে সহায়তা করেন। উপজেলা চেয়ারম্যানের টিকা দেওয়ার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কুমারখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আকুল উদ্দিন বলেন, ‘চেয়ারম্যান সিরিঞ্জ হাতে ধরে ছিলেন, পুশ করেননি। ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, তিনি টিকা পুশ করছেন, এমন কথা বলার পর তিনি বলেন, ঘটনার সময় তিনি ওই কক্ষের বাইরে ছিলেন। বিষয়টি তার জানা নেই। বক্তব্য জানার জন্য আবদুল মান্নান খানের মুঠোফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ খবর