বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

আত্মহত্যার অনুমতি চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন

মেহেরপুর প্রতিনিধি

এক নাতিকে বসতভিটার একাংশ লিখে দেওয়ায় অপর দুই নাতি ও পুত্রবধূ বাড়ি থেকে বের করে দিয়েছেন এক বৃদ্ধকে। তিনি এখন শিশু নাতিকে (৭) নিয়ে বিষের বোতল হাতে পথে নেমেছেন। নিজের বাড়ি থেকে বিতাড়িত বৃদ্ধ মুসা করিম (৮০) আত্মহত্যার জন্য অনুমতি চেয়ে মেহেরপুর জেলা প্রশাসকের (ডিসি) কাছে আবেদন করেছেন। গতকাল সকালে মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ মুসা করিম এ আবেদন জানান।

জানা গেছে, কোমরপুর গ্রামের ফজের হালসানার ছেলে মুসা করিম তার আবেদনপত্রে উল্লেখ করেছেন, আমার  সম্পত্তি অংশ মোতাবেক স্ত্রী, সন্তান ও নাতিদের নামে রেজিস্ট্রি করে দিই। বর্তমান আমার বসতভিটার অবশিষ্ট ৪ কাঠা জমি বড় ছেলের শিশু পুত্র আকাশ হোসেনের (৭) নামে রেজিস্ট্রি করে দিই। যার কারণে আমার বড় ছেলে লালচাঁদের প্রথম স্ত্রী আসমা খাতুন ও তার দুই ছেলে রিপন হোসেন ও ফারুক আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। এ বিষয়ে গ্রামের মাতব্বরদের কাছে বিচার না পেয়ে বাড়িতে ঠাঁই পাওয়ার জন্য ডিসি স্যারের কাছে আবেদন করেছি। তিনি বলেন, হয় আমাকে আমার বসত বাড়িতে ফিরে যেতে দিতে হবে, নতুবা আমাকে বিষ খাওয়ার অনুমতি দিতে হবে।

জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান বৃদ্ধের হাত থেকে বিষের বোতল নিয়ে তার আবেদন গ্রহণ করেন এবং বিষয়টি জরুরিভাবে দেখার জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব দেন। তবে জেলা প্রশাসক এ সময় শিশুর হাতে বিষের বোতল দেখে হতবাক হয়ে পড়েন। তিনি সেখানে উপস্থিত সবার উদ্দেশে বলেন, আত্মহত্যার মতো মারাত্মক ঘটনা নিয়ে কাউকে উৎসাহ দেওয়া উচিত নয়। বৃদ্ধ মুসা করিম ও তার নাতি যেন জমি ফিরে পায় তার ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে প্রয়োজনে তার ওখানে ঘর তুলে দেওয়াও হবে।

সর্বশেষ খবর