শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

টানা ২৪ দিন ৫ শতাংশের নিচে সংক্রমণ হার

নিজস্ব প্রতিবেদক

টানা ২৪ দিন ৫ শতাংশের নিচে সংক্রমণ হার

দেশে করোনা সংক্রমণ হার গত ১৯ জানুয়ারি থেকে টানা ২৪ দিন ৫ শতাংশের নিচে রয়েছে। টানা সাত দিন রয়েছে ৩ শতাংশের নিচে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ হার ছিল ২ দশমিক ৬৫ শতাংশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জনস্বাস্থ্যবিদদের মতে টানা চার সপ্তাহ সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলে তাকে নিরাপদ সংক্রমণ হিসেবে ধরা যায়। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৭৬টি

নমুনা পরীক্ষায় নতুন করে ৪১৮ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৬৫ শতাংশ। এই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৮১ জন। মৃত্যু হয়েছে নয়জনের। গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫৭১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ হাজার ২৪৮ জনের ও সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৫ হাজার ৯৭১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ৭ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া নয়জনের মধ্যে পাঁচজন ছিলেন পুরুষ ও চারজন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে সাতজন ছিলেন ষাটোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। এর মধ্যে চারজন ঢাকা, দুজন চট্টগ্রাম, দুজন খুলনা ও একজন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

সর্বশেষ খবর