রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

কেমিক্যাল কারখানায় আগুনে উদ্ধার আরও দুই লাশ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে এএসএম কেমিক্যাল কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় হাইড্রোজেন-পার-অক্সাইড প্লান্টের ধ্বংসস্তূপে আরও দুজনের লাশ পাওয়া গেছে। এ নিয়ে কেমিক্যাল কারখানায় মৃতের সংখ্যা দাঁড়াল তিনজন। নিহত দুজনের লাশ ময়নাতদন্তের জন্য গতকাল সকালে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে শ্রীপুর থানা পুলিশ।

উদ্ধার হওয়া লাশ দুটি হচ্ছে, টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার আলালপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে আশরাফ আলী (৪০) ও কুমিল্লা জেলার দাউদকান্দি থানার তুলাতুলি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নাসির উদ্দিন (৩৭)। এর আগে ওই কারখানার শ্রমিক

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাইজউদ্দিনের ছেলে আলমগীর হোসেনের (৪০) লাশ উদ্ধার করা হয়।

কারখানার সহকারী মহাব্যবস্থাপক আবদুর রউফ বলেন, আশরাফ মেকানিক্যাল ফিডার ও নাসির প্রসেস অপারেটর ফিডার পদে কর্মরত ছিলেন। কারখানার পক্ষ থেকে নিহতদের পরিবারকে দাফন-কাফনের জন্য কিছু অর্থ সহায়তা দেওয়া হয়েছে। পরে বিধি অনুযায়ী অন্যান্য পাওনাদি ও সহায়তা দেওয়া হবে। তিনি আরও বলেন, আমাদের তালিকা অনুযায়ী আর কেউ নিখোঁজ নেই।

গাজীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম জানান, আগুনে কারখানার ধ্বংসস্তূপ থেকে শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে আরও দুই শ্রমিকের লাশের সন্ধান পাওয়া যায়। শনিবার সকালে লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কারখানা কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ এনে অগ্নিকান্ডে শ্রমিক মৃত্যুর ঘটনায় নিহত আলমগীরের স্ত্রী সালমা বেগম বাদী হয়ে থানায় মামলা করেন। উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি বিকালে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামে এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রি নামে একটি কারখানার হাইড্রোজেন প্লান্টে আগুনের ঘটনা ঘটে।

সর্বশেষ খবর