রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বিড়ালের ‘ফস্টার হোম’ রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিড়ালের ‘ফস্টার হোম’ রাজশাহীতে

রাজশাহী মহানগরীর বহরমপুর এলাকায় যাত্রা করল বিড়ালের ফস্টার হোম। ‘কিটিক্যাট’ নামের এ প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন এনএনজিআর আশিকুর রসুল, নাদিম আদনান শামস ও প্রসেনজিৎ কুমার নামের তিনজন উদ্যোক্তা।

এখন থেকে রাজশাহীতে যারা বিড়াল লালন-পালন করেন, তারা যে কোনো সময় তাদের পোষা প্রাণিটিকে সাময়িক সময়ের জন্য এ কিটিক্যাটে রেখে যেতে পারবেন। তবে এ জন্য সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে। আর অতিথি বিড়ালের জন্য কিটিক্যাটে আছে আলাদা আলাদা খাঁচা এবং ইনডোর-আউটডোর প্লে-গ্রাউন্ড। ব্যতিক্রমী এ প্রতিষ্ঠানটিতে সপ্তাহে সাত দিন (রাত-দিন) ২৪ ঘণ্টাই খোলা থাকবে। এখানে সব সময়ই বিড়ালকে যত্নসহ রাখা হবে। কিটিক্যাটে বিড়ালের জন্য আমদানি করা খাবারও কিনতে পাওয়া যাবে।

এ ছাড়া প্রিয় বিড়ালের জন্য হরেক রকমের খেলনাও পাওয়া যাবে এখানে। আছে বিড়ালের চিকিৎসারও ব্যবস্থা। বিড়াল ছাড়াও অভিজ্ঞ পশু চিকিৎসককে দিয়ে এখানে পোষা কুকুরকে ভ্যাকসিন দেওয়ারও ব্যবস্থা আছে। উদ্যোক্তা আশিকুর রসুল জানান, নগরীতে এমন কোনো প্রতিষ্ঠান নেই, যেখানে পোষা বিড়ালের চিকিৎসা পাওয়া যায়। এ জন্য তারা সাময়িক সময়ের জন্য রাখা, চিকিৎসা, খাবার নিয়ে এ প্রতিষ্ঠানটি গড়েছেন। যাতে অনেকে বিড়াল পুষতে পারেন।

সর্বশেষ খবর