সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

নিউইয়র্কের সাবওয়েতে ছুরি হামলায় নিহত ২

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের সাবওয়ে সিস্টেমে কয়েকটি ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে দুজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল থেকে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অন্তত চারটি হামলায় আরও দুজন আহত হয়েছেন। সূত্র : রয়টার্স।

নিউইয়র্ক শহর পুলিশের কমিশনার ডেরমট শেয়া জানিয়েছেন, শুক্রবার সকালে প্রথম হামলার ঘটনাটি ঘটে। আপার ম্যানহাটনের ওয়েস্ট ১৮১তম স্ট্রিট  স্টেশনে মুখোশ পরা এক হামলাকারী ৬৭ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে। হাসপাতালে ভর্তি আহত এই ব্যক্তি সুস্থ হওয়ার পথে রয়েছেন। ওই দিন রাতে কুইন্সের ফার রকওয়ে-মট অ্যাভিনিউ স্টেশনে একটি  ট্রেনে ছুরিকাঘাতে নিহত এক ব্যক্তিকে পাওয়া যায়। এর দুই ঘণ্টা পর ম্যানহাটনের ২০৭তম স্ট্রিট স্টেশনে আরেকটি ট্রেনে ছুরিকাঘাতের ক্ষত নিয়ে অজ্ঞান হয়ে পড়ে থাকা ৪৪ বছর বয়সী এক নারীকে পাওয়া যায়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত  ঘোষণা করেন। শনিবার সকালে চতুর্থ ঘটনায়

ওয়েস্ট ১৮১তম স্টেশনে ৪৩ বছর বয়সী আরেক ব্যক্তির পিঠে ছুরিকাঘাত করা হয়। হাসপাতালে অস্ত্রোপচারের পর তার অবস্থা স্থিতিশীল আছে বলে পুলিশ জানিয়েছে। এসব ঘটনার পর শনিবার নিউইয়র্ক শহর পুলিশ সাবওয়ে সিস্টেমে অতিরিক্ত কয়েকশ’ কর্মকর্তাকে  মোতায়েন করেছে। মূলত গৃহহীনদের লক্ষ্য করে হামলাগুলো চালানো হয়েছে। গোয়েন্দারা জানিয়েছেন, সবগুলো হামলাই ট্রেনে অথবা স্টেশনে চালানো হয়েছে এবং বিনা উস্কানিতে করা হয়েছে। হামলাগুলো একই ব্যক্তি চালিয়েছে কিনা সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর