বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ছাত্রী লাঞ্ছিত হওয়ার জেরে মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিআরটিসি বাস কাউন্টারের এক কর্মচারীর হাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে গতকাল নগরের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় বরিশাল-পটুয়াখালী মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। শিক্ষার্থীদের বিক্ষোভের কারণে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। এদিকে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে অভিযুক্ত পরিবহন শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

শিক্ষার্থীরা জানান, দুপুর সাড়ে ১২টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাওয়ার জন্য বিআরটিসি বাস কাউন্টারে টিকিট কাটতে যান। সেখানে রফিক নামে বিআরটিসির এক কর্মচারীর সঙ্গে তাদের বাদানুবাদ হয়। এর জেরে সজলকে ছুরিকাঘাত করেন রফিক। লাঞ্ছিত করা হয় ফারজানাকে। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর ২টার দিকে রূপাতলী বাস টার্মিনাল এলাকায় জড়ো হয়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ এবং বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেন। এ সময় অভিযুক্ত পরিবহন শ্রমিককে গ্রেফতার করে বিচারের দাবি জানান শিক্ষার্থীরা।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে অভিযুক্ত পরিবহন শ্রমিক রফিককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ প্রশাসন বিচারের আশ্বাস দিলে প্রায় ২ ঘণ্টা পর বিকাল ৪টার দিকে সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা। এরপর যান চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ খবর