শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সিলেটে সংঘর্ষে তিন মামলায় আসামি ৩ শতাধিক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর চৌহাট্টায় মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে সিটি করপোরেশনের শ্রমিক, পরিবহন শ্রমিক ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ এবং অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনটি মামলা হয়েছে। গত বুধবার রাতে সিলেটের কোতোয়ালি থানায় মামলাগুলো দায়ের করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে হয়ে দুটি ও সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি মামলা করা হয়। মামলায় ৩ শতাধিক পরিবহন শ্রমিককে আসামি করা হয়েছে। আটক স্বেচ্ছাসেবক লীগ নেতা ফয়সল আহমদ ফাহাদকে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ  করা হয়েছে। জানা গেছে, বুধবার রাতে কোতোয়ালি থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেন। এছাড়া পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে এসআই আবদুল মান্নান বাদী হয়ে আরও একটি মামলা করেন। ওই মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়।

সিটি করপোরেশনের কাজে বাধা দান এবং কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলার অভিযোগে সিলেট সিটি করপোরেশনের উপ-সহকারী প্রকৌশলী দেবব্রত দাস বাদী হয়ে দ্রুতবিচার আইনে আরও একটি মামলা করেন। ওই মামলায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়। সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহর আলী শেখ জানান, ইতিমধ্যেই পুলিশ সংঘর্ষকারীদের ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে।

 জড়িতদের গ্রেফতারে পুলিশের কয়েকটি টিম মাঠে কাজ করছে। বুধবার দুপুরে মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে নগরীর চৌহাট্টায় তুলকালাম কান্ড ঘটে। ত্রিমুখী সংঘর্ষে সিটি করপোরেশনের কর্মচারী, পুলিশ ও পরিবহন শ্রমিকসহ অন্তত ২০ জন আহত হন। ভাঙচুর করা হয় প্রায় অর্ধশত গাড়ি। সংঘর্ষ থামাতে পুলিশ ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ ফাহাদকে আটক করে পুলিশ।

সর্বশেষ খবর