শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

পেশা বদলে ছিনতাইয়ে এসে ধরা

নিজস্ব প্রতিবেদক

ছিনতাই ও মলম পার্টির সাতজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এদের কেউ ছিলেন দোকানের কর্মচারী, কেউবা পেশাদার ফটোগ্রাফার। করোনায় আয় কমে যাওয়ায় বদলে ফেলেন তাদের পেশা। নতুন কোনো কর্ম না করে জড়িয়ে পড়েন ছিনতাই ও মলম পার্টির সঙ্গে। বাসে তাদের কাজের একাংশের ভাগ দেওয়া হতো কন্ডাক্টরকেও।

এমন সুনির্দিষ্ট অভিযোগে রাজধানীর উত্তরায় অভিযানে চক্রের হোতা স্বপন, ফিরোজ, মাসুদ রানা, শহীদুল ইসলাম, জাকির হোসেন জাকির, শহীদুল ইসলাম ওরফে শহীদুল ও হাবিবুর রহমান সিরাজ ওরফে সিরাজ মুন্সীকে গ্রেফতার করে সিআইডি। 

এ সময় তাদের কাছ থেকে চারটি প্লাস্টিকের ছোট কৌটা ভর্তি মলম, ছোট  একটি প্লাস্টিকের কৌটায় টাইগারবাম জাতীয় মলম, একটি স্টিলের ছোট কাঁচি ও একপাতা ১০টি মাইলাম ৭.৫ ঘুমের ওষুধ জব্দ করা হয়েছে। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, গ্রেফতাররা আগে অন্য পেশায় যুক্ত ছিল। কিন্তু আয়-রোজগার কম হওয়ায় ঝুঁকি থাকা সত্ত্বেও দ্রুত বেশি টাকা আয় করতে যুক্ত হয় মলম পার্টিতে। আবদুল্লাহপুর বেড়িবাঁধ রোডের শিকদার এন্টারপ্রাইজের সামনে থেকে ৩ মার্চ দুপুর সাড়ে ১২টার দিকে এ মলম পার্টির সদস্যদের গ্রেফতার করা হয়।

 এরা এক হয়ে কৌশলে সহজ সরল যাত্রীদের টার্গেট করে চেতনানাশক ওষুধ ও মলম প্রয়োগ করে টাকাসহ মূল্যবান মালামাল ছিনিয়ে নেয়। চক্রটির সদস্য আটজন। গ্রেফতারের সময় একজন পালিয়ে যায়। চক্রটি ছিনতাইয়ের আগে রেকি করত। এদের কেউ ১৪ বছর, কেউ এক-দুই মাস ধরে কাজ করছে।

সর্বশেষ খবর