শিরোনাম
শনিবার, ৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

মুখোমুখি গণফোরামের দুই অংশ, আজ প্রেস ক্লাবে কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

মুখোমুখি হচ্ছে গণফোরামের দুই অংশ। একই স্থানে আলাদাভাবে আজ কর্মসূচির ঘোষণা দিয়েছে গণফোরামের অংশ দুটি। বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের হলরুমে সংবাদ সম্মেলন ডেকেছেন দলটির প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। আর একই সময় প্রেস ক্লাবের বাইরে মানববন্ধন করার ঘোষণা দিয়েছে অধ্যাপক আবু সাইয়িদের নেতৃত্বাধীন অপর অংশ। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে আজ দলের সারা দেশের নেতাদের বৈঠক ডাকা হয়েছে। বৈঠক শেষে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টুসহ কয়েকজনকে আগেও একবার দল থেকে বহিষ্কার করা হয়েছিল উল্লেখ করে সূত্রটি জানায়, পরে তারা ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার করে কামাল হোসেনকে বহিষ্কার আদেশ প্রত্যাহার করার অনুরোধ করেন। পরে তাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু এখন তারা আবার দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে আলাদাভাবে গণফোরামের নামে দল গঠন করেছেন। এখন তাদের বিরুদ্ধে কী সিদ্ধান্ত নেওয়া যায়, সে বিষয়ে সংবাদ সম্মেলনে জানানো হবে।

এদিকে গত ২৭ ফেব্রুয়ারি দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে অধ্যাপক আবু সাইয়িদকে আহ্বায়ক করে ১৫ সদস্যের নির্বাহী কমিটি গঠন করে গণফোরামের এক অংশ। এতে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে সদস্য করা হয়। এ অংশটিই কারা হেফাজতে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদ এবং নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে মারা যাওয়া সাংবাদিক বুরহান উদ্দিন ওরফে মোজাক্কির হত্যার বিচার এবং ডিজিটাল সিকিউরিটি আইন বাতিলের দাবিতে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে বলে জানা গেছে।

২০১৯ সালের ২৬ এপ্রিল বিশেষ কাউন্সিলের পর থেকেই গণফোরামের বিরোধ প্রকাশ্যে আসে। দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে বাদ দিয়ে ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক পদে বসানোর মধ্য দিয়েই গণফোরাম দুই অংশে বিভক্ত হয়।

সর্বশেষ খবর