শিরোনাম
বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১ ০০:০০ টা

পুলিশ পরিচয়ে আটক করে টাকা আদায়

নিজস্ব প্রতিবেদক

পুলিশ পরিচয় দিয়ে আটক করে টাকা আদায় করা একটি চক্রের নারীসহ ছয়জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ৯ মার্চ রাতে দক্ষিণ বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশের তেজগাঁও বিভাগ। তারা হলো- বদিউজ্জামান শাহীন, মিজানুর রহমান, ফয়সাল আহম্মেদ, কামরুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম ইমরান ও বীথি আক্তার সোমা।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের পাঁচটি এটিএম কার্ড, বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পদমর্যাদার র‌্যাংক ব্যাজসহ

ইউনিফর্ম, বেল্ট ও ফিল্ড ক্যাপ জব্দ করা হয়েছে। 

ডিবি সূত্র জানায়, গত ২২ ফেব্রুয়ারি রাতে খিলগাঁও তিলপাপাড়ার উত্তরণ ক্লাবের কাছে রনি নামে একজনকে কিছু লোক জোর করে টেনে-হিঁচড়ে একটি বাড়িতে নিয়ে যায়। তাদের একজন নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখায়। অন্যরা নারী সদস্যের সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ করে। এরপর তারা রনিকে মারধর করে মানিব্যাগ ও মোবাইলফোন ছিনিয়ে নেয় এবং তার কাছে ১ লাখ টাকা দাবি করে। দাবি করা টাকা না দিলে রনির পরিবারকে সামাজিকভাবে অপদস্থ করবে বলেও হুমকি দেয়। বাধ্য হয়ে রনি ব্যাংকের এটিএম কার্ড ও রকেট অ্যাপ থেকে ৯০ হাজার টাকা দেন। এ ঘটনায় রনির অভিযোগের প্রেক্ষিতে ৮ মার্চ খিলগাঁও থানায় মামলা হয়। মামলাটি তদন্ত শুরু করে ডিবির তেজগাঁও বিভাগ। গতকাল ডিবির তেজগাঁও বিভাগের সহকারী কমিশনার (এসি) বায়েজীদুর রহমান জানান, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে দক্ষিণ বনশ্রী এলাকা থেকে চক্রটিকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে।

সর্বশেষ খবর