শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

মনোনয়নপত্র দাখিল শেষ, আজ যাচাই বাছাই

১১ পৌরসভা ৩৭১ ইউপি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

মনোনয়নপত্র দাখিল শেষ, আজ যাচাই বাছাই

১১ এপ্রিল অনুষ্ঠেয় লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন ও ষষ্ঠ ধাপে ১১ পৌরসভা এবং প্রথম ধাপের ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল গতকাল শেষ হয়েছে। এই তিন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র আজ যাচাই-বাছাই করবেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা। বৈধ প্রার্থীরা আগামী ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। ২৫ মার্চ চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণায় নামবেন প্রার্থীরা। 

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে ১১ এপ্রিল উপনির্বাচনের ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এছাড়া একই দিনে ষষ্ঠ ধাপে ১১ পৌরসভা এবং প্রথম ধাপে ৩৭১ ইউপিতে সাধারণ নির্বাচন হবে। এরমধ্যে সব পৌরসভায় ইভিএমে ভোট হবে। আর ৩৭১ ইউপির মধ্যে ৩০টিতে ইভিএমে ভোট হবে। উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র এমপি শহিদ ইসলাম ওরফে পাপুল নৈতিক স্খলনজনিত ফৌজদারি অপরাধে দন্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসনটি শূন্য ঘোষণা করা হয়েছিল।

যেসব পৌরসভায় ভোট ১১ এপ্রিল : ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় ভোট হবে আগামী ১১ এপ্রিল। ১১ পৌরসভা হলো- কুমিল্লার নাঙ্গলকোট, ঝালকাঠির ঝালকাঠি, ফরিদপুরের ভাঙ্গা, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কক্সবাজারের মহেষখালী ও চকরিয়া, দিনাজপুরের সেতাবগঞ্জ এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ, চট্টগ্রামের বোয়ালখালী, যশোরের নওয়াপাড়া (অভয়নগর)।

সর্বশেষ খবর