রবিবার, ২১ মার্চ, ২০২১ ০০:০০ টা

গৃহকর্মীকে পশ্চিমবঙ্গে প্রার্থী করল বিজেপি

প্রতিদিন ডেস্ক

গৃহকর্মীকে পশ্চিমবঙ্গে প্রার্থী করল বিজেপি

পশ্চিমবঙ্গে পূর্ব বর্ধ-মানের আউশগ্রাম বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী করা হয়েছে কলিতা মাঝিকে। কলিতা বাড়ি বাড়ি গৃহকর্মীর কাজ করেন। তফসিলি জাতি প্রার্থীর জন্য সংরক্ষিত আউশগ্রাম বিধানসভা দীর্ঘদিন বামপন্থিদের দখলে ছিল। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে বামদের থেকে ছিনিয়ে বিধানসভায় গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের অভেদানন্দ থান্ডার। এবারও তৃণমূল কংগ্রেসের প্রার্থী তিনি। এবার আউশগ্রাম আসনটিতে জয়ের ব্যাপারে যথেষ্ট আশাবাদী বিজেপি। দরিদ্র পরিবারের মহিলা কলিতা মাঝিকে প্রার্থী করে বিজেপি সেই সম্ভাবনা বাস্তবায়িত করতে পারে কিনা সেটাই এখন দেখার। এর আগে পঞ্চায়েত নির্বাচনে লড়েছিলেন কলিতা।

আউশগ্রাম বিধানসভার গুসকরা শহরের ৩ নম্বর ওয়ার্ডের মাছ পুকুরপাড় এলাকার বাসিন্দা কলিতা মাঝি। স্বামী সুব্রত মাঝি কলমিস্ত্রির কাজ করেন। তাদের ১৪ বছরের ছেলে পার্থ ক্লাস এইটে পড়ে। স্বামীর একার উপার্জনে সংসার চলে না। তাই চারটি বাড়িতে গৃহকর্মীর কাজ করতে হয় কলিতাকে।

গত বৃহস্পতিবার বিকালে যখন বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা করে তখনো তিনি এক বাড়িতে গৃহকর্মীর কাজ করছিলেন। প্রার্থী হিসেবে দল তাকে বেছে নিয়েছে জানতে পারার পর তিনি সেই বাড়ি থেকেই সোজা চলে যান দলীয় কার্যালয়ে। সেখানে দলের কর্মী ও নেতারা তাকে বরণ করে নেন। কলিতা দেবীর দাবি, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে বিজেপির নীতি, আদর্শে আকৃষ্ট হয়ে এলাকার স্থানীয় নেতাদের হাত ধরে তিনি বিজেপিতে যোগদান করেন।

পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের কাশেমনগরে বাপের বাড়ি কলিতা দেবীর। বাবা দিনমজুরের কাজ করতেন। দারিদ্র্যের কারণে পড়াশোনা বেশি দূর করতে পারেননি। সেই আফসোস থেকে গেছে মনের গভীরে। কলিতা জানান, বিধায়ক হিসেবে নির্বাচিত হয়ে সবার সমান অধিকারের জন্য লড়বেন। তিনি বলেন, আমি নিজে দারিদ্র্যের মধ্য দিয়ে লড়াই করেছি। ভোটে জিতে দরিদ্রদের কষ্ট লাঘবের চেষ্টা করব। সূত্র : আনন্দবাজার

সর্বশেষ খবর