শনিবার, ৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ

মা বলছেন আত্মহত্যা বাবার দাবি হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নগরীর দক্ষিণ আলেকান্দা ১৩ নম্বর ওয়ার্ডের কাজীপাড়া এলাকায় নানা বাড়িতে গতকাল এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। তামান্না নামে ওই ছাত্রী ফ্যানে ঝুলে আত্মহত্যা করার কথা জানিয়েছেন তার মা জাকিয়া বেগম। তবে বাবা রফিকুল ইসলাম টিপুর দাবি- তার মেয়েকে মারধর করে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচার চালানো হচ্ছে।

জানা গেছেম তামান্না আফরিন (১৫) একই এলাকার রফিকুল ইসলাম টিপুর বড় মেয়ে। জাকিয়ার সঙ্গে প্রায় তিন বছর আগে বিচ্ছেদ হয় টিপুর। এরপর থেকে তামান্না মায়ের সঙ্গে নানাবাড়ি বসবাস করে আসছিল। সে নগরীর দক্ষিণ আলেকান্দা এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল। নানাবাড়ির লোকজন জানান, সাম্প্রতিক সময়ে তামান্না রাতভর ফোনে কথা বলত। কখনো ফেসবুক কিংবা ইউটিউব চালাত। দিনের বেলায় ঘুমাত। এরই ধারাবাহিকতায় গতকাল দুপুরে ঘুম থেকে ওঠে। পরে বাসার দোতলায় যায়।

বিকাল সোয়া ৩টার দিকে তামান্নার মা অফিস থেকে বাসায় ফেরার পর মেয়ের খোঁজে দোতলায় যান। দেখেন, সে ফ্যানের সঙ্গে ওড়না বেঁধে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছে। তাৎক্ষণিক তিনি ডাক চিৎকার দিলে পরিবারের অন্যরা তাকে উদ্ধার করে শেরেবাংলা মেডিকেলে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রফিকুল ইসলাম টিপুর অভিযোগ, তামান্নাকে তার নানী ও মামা মিলে মারধর করে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারণা চালিয়েছে। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। তবে তাকে মারধর কিংবা হত্যা করার কথা অস্বীকার করেন তামান্নার মা জাকিয়া বেগম। কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, তামান্নার মৃত্যু রহস্য উদঘাটনে তার লাশের ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

সর্বশেষ খবর