মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

পুরনো ভিডিও দিয়ে গুজব ছড়ানো হচ্ছে : ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

এক বছর আগের একটি ভিডিও ব্যবহার করে গুজব ছড়ানো হচ্ছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রেডিওগুলিস্তান ডটকম

(Radiogulistan.com) নামের ফেসবুক পেজে আপলোড হওয়া একটি ভিডিওতে দক্ষিণখান থানায় পুলিশের একটি পিকআপ ভ্যান ভাঙচুর করতে দেখা যায়। এতে বলা হয়, লকডাউনের প্রতিবাদে পুলিশের গাড়িতে ভাঙচুর চালানো হচ্ছে।

গতকাল ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের একটি পুরনো ভিডিও চালিয়ে গুজব সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা হচ্ছে। যে বা যারা কাজটি করেছে তাদের ব্যাপারে তদন্ত শুরু করছে পুলিশ। পুরনো একটি সংবাদকে নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করার এ চেষ্টা      প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম শিগগিরই আইনানুগ ব্যবস্থা নেবে বলেও জানিয়েছে ডিএমপি। ডিএমপি জানায়, ভিডিওটি পুরনো। গত বছরের ১৩ মে দক্ষিণখান কোটবাড়ী এলাকায় অবৈধ ইজিবাইক চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরে স্থানীয় রাশি আক্তার নামের এক নারী ইজিবাইক আটক নিয়ে পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়ান। একপর্যায়ে তার সহযোগীরা এসে পুলিশের একটি গাড়ি ভাঙচুরসহ পুলিশের ওপর আক্রমণ করেন।

এতে পুলিশের বেশ কয়েকজন সদস্য আহতও হন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামলাও করে। মামলার পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

সর্বশেষ খবর