শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

করোনায় চিকিৎসক ও ঢাবির সাবেক অধ্যাপকের মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

করোনায় চিকিৎসক ও ঢাবির সাবেক অধ্যাপকের মৃত্যু

অধ্যাপক গালিব

কভিড-১৯-এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক শিক্ষক ও ইউজিসি অধ্যাপক ড. গালিব আহসান খান (৭২)। গতকাল সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে এম হারুনার রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে আইসিইউতে নেওয়া হলে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য                 অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এক শোকবাণীতে উপাচার্য বলেন, ‘সাবেক ইউজিসি অধ্যাপক ড. গালিব আহসান খান ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের একজন নিষ্ঠাবান ও মানবিক মূল্যবোধসম্পন্ন শিক্ষক ও গবেষক ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের অধিকারী। বিভাগের সব শিক্ষক ও শিক্ষার্থীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। দর্শন শিক্ষা বিশেষ করে নৈতিকতা শিক্ষার প্রচার ও প্রসারে অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’ উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

করোনায় চিকিৎসকের মৃত্যু : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. মো. ওবাইদুল্লাহ (৬২) মারা গেছেন। তিনি করোনা পজিটিভ ছিলেন। গতকাল সকাল ৯টা ১৫ মিনিটে রাজধানীর কল্যাণপুরের বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। তাঁর স্ত্রী ডা. নাজমা খাতুনও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। ডা. ওবাইদুল্লাহর বন্ধু ডা. চিন্ময়কান্তি দাস জানান, ১২ দিন আগে তাঁর করোনা পজিটিভের ফল আসে। এর পরই তাঁকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

 

সর্বশেষ খবর