শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

থামছেই না মৃত্যুর মিছিল

২৪ ঘণ্টায় শনাক্ত ৪ হাজার ১৪, মৃত্যু ৯৮

নিজস্ব প্রতিবেদক

থামছেই না মৃত্যুর মিছিল

সংক্রমণ কমতে শুরু করলেও করোনাভাইরাসে সংক্রমিত রোগীর মৃত্যু থামছেই না। গত ২০ এপ্রিল মৃত্যু কিছুটা কমে গত দুই দিন ধরে আবারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন। এর আগে ২০ এপ্রিল ৯১ জন ও ২১ এপ্রিল ৯৫ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। ১৬ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত প্রতিদিন শতাধিক মানুষ মারা যান করোনায়। এর মধ্যে ১৯ এপ্রিল এক দিনেই মৃত্যু হয় ১১২ জনের, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। চলতি এপ্রিলের ২২ দিনেই ভাইরাসটির কারণে ১ হাজার ৭৩৫ জনের মৃত্যু হয়েছে।

তবে দিনের ব্যবধানে সংক্রমণ হার আরও কমেছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৪২৯টি নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৪ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। আগের দিন সংক্রমণ হার ছিল ১৫ দশমিক শূন্য ৭ শতাংশ। গত ১৬ এপ্রিলের পর থেকে টানা সংক্রমণ হার কমলেও মৃত্যু কমছে না।

গতকাল পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জন। এর মধ্যে মারা গেছেন ১০ হাজার ৭৮১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪২ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ২৬৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ৯৮ জনের মধ্যে ৬২ জন ছিলেন পুরুষ ও ৩৬ জন নারী। সরকারি হাসপাতালে ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন ও বাড়িতে ছয়জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৫৯ জনই ছিলেন ষাটোর্ধ্ব। এ ছাড়া পঞ্চাশোর্ধ্ব ২০ জন, চল্লিশোর্ধ্ব ১৪ জন, ত্রিশোর্ধ্ব দুজন, বিশোর্ধ্ব একজন ও ১১ থেকে ২০ বছর বয়সসীমায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫ জন ঢাকা, ২০ জন চট্টগ্রাম, ছয়জন রাজশাহী, পাঁচজন খুলনা, চারজন সিলেট, তিনজন রংপুর ও পাঁচজন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর