শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

আরও দুই জেলায় ভিপি নূরের বিরুদ্ধে মামলা

কক্সবাজার ও ময়মনসিংহ প্রতিনিধি

কক্সবাজার ও ময়মনসিংহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা হয়েছে। কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০০৮-এর ২৫(২)/২৮(২)/২৯/৩১(২)/৩৫(২) ধারায় মামলাটি করেন কক্সবাজার ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের জন্য নূরের বিরুদ্ধে মইন মামলাটি করেন বলে জানান। ময়মনসিংহে মামলা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. সোহেল গনি। গতকাল বিকালে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন।

বুধবার বিকাল ৫টায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি করা হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়, জেলা ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে অ্যাকাউন্টে একটি ভিডিও লিঙ্ক পান। ভিডিও লিঙ্কটি ক্লিক করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূর তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট  থেকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যসহ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যুেবাধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন। যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাতনামা আসামিরাও তাদের ব্যবহৃত অসংখ্য ফেসবুক আইডি এবং পেজ থেকে পোস্ট-শেয়ার করেন। নূরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় আনা গেলে আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব।

এদিকে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার মামলার বরাত দিয়ে জানান, ১৪ এপ্রিল প্রথম রমজানে নুরুল হক নূর তার নিজ নামীয় ফেসবুক আইডি থেকে লাইভে বলেন ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপাড়। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। এদের কোনো ইমান নেই। শুক্রবার এক দিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নেই, আওয়ামী উগ্রবাদীরা আলেমওলামাদের চরিত্র হরণ করে, আওয়ামী উগ্রবাদীরা আলেমওলামাদের নিয়ে যে বিদ্বেষ ছড়াচ্ছে, ফেসবুকে লেখালেখি করছে, তারা কখনো মুসলমান হতে পারে না, এদের কোনো ইমান নেই।’ মামলার বাদী সোহেল গনি বলেন, ‘এমন বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বিভিন্ন শ্রেণি-পেশা সম্প্রাদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিক্ষোভ সৃষ্টি করছে। মানহানিকর এ বক্তব্য প্রকাশ ও প্রচার করায় আমি মর্মাহত ও মনে আঘাতপ্রাপ্ত। তাই ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছি।’

সর্বশেষ খবর