সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

আবারও ১০০ ছাড়াল মৃত্যু

মোট ১১ হাজার, আট দিন কমার পর বাড়ল সংক্রমণ হার
২৪ ঘণ্টায় শনাক্ত ২ হাজার ৯২২

নিজস্ব প্রতিবেদক

আবারও ১০০ ছাড়াল মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু ছাড়িয়ে গেল ১১ হাজার। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ৯২২ জনের দেহে। পাঁচ দিন পর গত ২৪ ঘণ্টায় আবারও ১০০ ছাড়িয়ে গেছে মৃত্যুর সংখ্যা। এ ছাড়া সংক্রমণ হার টানা আট দিন কমার পর গত ২৪ ঘণ্টায় আবারও বেড়েছে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৯২২ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন সংক্রমণ হার এর চেয়ে দশমিক ২২ শতাংশ কম ছিল। গত ১৭ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত টানা কমার পর গত ২৪ ঘণ্টায় আবারও বাড়ল সংক্রমণ হার। এ ছাড়া দৈনিক মৃত্যু গত ২০ এপ্রিল থেকে টানা পাঁচ দিন এক শর নিচে থাকার পর গত ২৪ ঘণ্টায় আবারও ১০০ ছাড়িয়ে গেছে। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৫২ জন ছিলেন পুরুষ ও ৪৯ জন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৬৫ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১৮ জন পঞ্চাশোর্ধ্ব, ১১ জন চল্লিশোর্ধ্ব, ৩ জন ত্রিশোর্ধ্ব, ৩ জন বিশোর্ধ্ব ও ১ জনের বয়স ছিল ১১ বছরের কম। এর মধ্যে ৫৪ জন ঢাকা, ২৩ জন চট্টগ্রাম, ১ জন রাজশাহী, ৫ জন খুলনা, ৭ জন বরিশাল, ৮ জন সিলেট, ২ জন রংপুর ও ১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর