মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

প্রয়াত মা ও প্রবাসীর পরিচয়ে টিকা নিয়ে আটক দুই বোন

মুচলেকায় ছাড়া

প্রতিদিন ডেস্ক

বরিশালে প্রয়াত মা ও যুক্তরাষ্ট্রপ্রবাসী নারীর পরিচয়ে করোনাভাইরাসের টিকা নিয়ে ধরা পড়েছেন দুই বোন। পরে মুচলেকায় ছাড়া পান। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে। বিডিনিউজ

১৮ ও ২৫ বছর বয়সী এ দুই বোন বরিশাল মহানগরের বাসিন্দা। দুই বোন ও টিকা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের বরাত দিয়ে বরিশাল সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফয়সাল হাজবুর বলেন, এ দুই তরুণীর মা কয়েক বছর আগে ৪১ বছর বয়সে মারা গেছেন। তাদের একজনের ঘনিষ্ঠ এক বান্ধবীর বড় বোন (৫৫) দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। মা ও বান্ধবীর বোনের জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকার জন্য অনলাইনে নিবন্ধন করেন তারা। রেজিস্ট্রেশন কার্ড নিয়ে আজ (সোমবার) সকালে তারা শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে করোনাভাইরাস টিকার প্রথম ডোজ গ্রহণ করেন।

ডা. ফয়সাল আরও বলেন, কার্ড যাচাই-বাছাইয়ের সময় রেজিস্ট্রেশনকৃত দুই নারীর বয়সের সঙ্গে টিকা গ্রহীতাদের বয়সের বেশ অমিল থাকায় স্বাস্থ্যকর্মীদের সন্দেহ হয়; এবং দুই বোনকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। এ দুই তরুণীর বাবা সাংবাদিকদের জানান, তার স্ত্রী প্রায় চার বছর আগে ২০১৭ সালের ১০ জুলাই মারা গেছেন। দুই মেয়ের মধ্যে বড়জন অনার্স শেষ করেছেন আর ছোটজন দ্বাদশ শ্রেণির ছাত্রী।

বরিশাল মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি নূরুল ইসলাম জানান, দুই বোনকে মুচলেকার মাধ্যমে তাদের বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। তারা বলেছেন, যেহেতু তাদের টিকা নেওয়ার বয়স হয়নি তাই এ কাজ করেছেন। তাদের অপরাধের মাত্রা কঠিন না হওয়ায় মানবিক দিক বিবেচনা করা হয়েছে। তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর