মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

এফবিসিসিআইতে ভোট হচ্ছে না এবারও

বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হচ্ছেন ৭৮ পরিচালক

নিজস্ব প্রতিবেদক

এবারও ভোট হচ্ছে না ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে। পরিচালনা পর্ষদের নির্বাচনে গতকাল পরিচালক পদে চারজন প্রার্থিতা প্রত্যাহার করায় বাকি ৭৮ জন বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এখন তফসিল অনুযায়ী আনুষ্ঠানিকভাবে আগামী ৫ মে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। পরে ৭ মে পরিচালকরা সভাপতি, সিনিয়র সহসভাপতি ও ছয়জন সহসভাপতি নির্বাচিত করবেন। তবে এ সব পদেও ভোট না হওয়ার আভাস মিলেছে। এই নির্বাচনে সভাপতি পদে একক প্রার্থী হলেন- সংগঠনটির সাবেক প্রথম সহসভাপতি ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

গতকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চারজন প্রার্থিতা প্রত্যাহার করেন। তারা হলেন- এসোসিয়েশন  গ্রুপের আক্কাস মাহমুদ ও আলী জামান এবং চেম্বার গ্রুপের ব্রাহ্মণবাড়িয়ার আজিজুল হক ও গাইবান্ধার আবুল খায়ের মোরসালিন পারভেজ। এর আগে গত ৩১ মার্চ ২০২১-২৩ মেয়াদের এই নির্বাচনে পরিচালক পদে ৭৮টি পদের বিপরীতে ৮২ জন প্রার্থীকে যাচাই-বাছাই শেষে চূড়ান্ত করে নির্বাচন পরিচালনা বোর্ড। এবার চেম্বার ও এসোসিয়েশন গ্রুপে দুটি মনোনীত পরিচালক পদে মনোনয়নপত্র দেয়নি গোপালগঞ্জ চেম্বার ও জনশক্তি রপ্তানিকারদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি-বায়রা।

নির্বাচন পরিচালনা বোর্ড সূত্র জানায়, ৭৮টি পদের বিপরীতে এখন অতিরিক্ত প্রার্থী না থাকায় গতবারের মতো এবারের নির্বাচনেও ভোটের প্রয়োজন হচ্ছেন না। এবারের নির্বাচনে সভাপতি প্রার্থী মো. জসিম উদ্দিন ছাড়াও এসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালক হতে যাচ্ছেন এ কে এম সেলিম ওসমান এমপি, ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম সফিউজ্জামান, মো. আমিন উল্লাহ, আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ, এ কে এম মনিরুল হক, মোহাম্মাদ মাহবুবুর রহমান পাটোয়ারী, আবু হোসাইন ভুঁইয়া রানু, খোন্দকার এনায়েত উল্লাহ, মোহাম্মদ আলী খোকন, মুনির হোসেন ও আলমগীর শামসুল আলামিন কাজল। এসোসিয়েশন গ্রুপ থেকে যারা পরিচালক হতে যাচ্ছেন তারা হচ্ছেন- আবু মোতালেব, রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান জুয়েল, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, রাশিদুল হাসান চৌধুরী রনি, এম জেআর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, ড. ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজামউদ্দিন রাজেশ, আসলাম সেরনিয়াবাদ, ড. কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, শমী কায়সার, আবু নাসের ও ড. নাদিয়া বিনতে আমিন।

চেম্বার গ্রুপ থেকে পরিচালক হতে যাচ্ছেন- জশোধা জীবন দেবনাথ, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাদ ময়ন উদ্দিন আবদুল্লাহ, নিজাম উদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, এ এম মাহবুব চৌধুরী, ড. মুনাল মাহবুব, আবুল কাশেম খান, নাজ ফারহানা, কাজী আমিনুল হক, সাইফুল ইসলাম, আমিনুল হক শামীম, মো. শামসুজ্জামান, মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রেজাউল ইসলাম মিলন ও তাহমিন আহমেদ।

চেম্বার গ্রুপ থেকে যারা পরিচালক হতে যাচ্ছেন তারা হলেন- হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, দিলীপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, গোলাম মোহাম্মদ, বিজয় কুমার কেজরিওয়াল, সুজিব রঞ্জন দাস, ইকবাল শাহারিয়ার, আলী হোসেন, শাহ জালাল, মোহাম্মদ বজলুর রহমান, তবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, মোহাম্মদ রিয়াদ আলী, খায়রুল হুদা চপল, খান আহমেদ শুভ, মুতাসিরুল ইসলাম, এস এম জাহাঙ্গীর আলম মানিক, এম এ রাজ্জাক খান, হুমায়ূন রশিদ খান পাঠান ও সালাউদ্দিন আলমগীর।

 

সর্বশেষ খবর