শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম
করোনা সংকট

মানিকগঞ্জে দুস্থ ১০ হাজার পরিবারকে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তার সিদ্ধান্ত

মানিকগঞ্জ প্রতিনিধি

করোনা সংকটে কর্মহীন মানিকগঞ্জের নিম্ন আয়ের ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তার পরিকল্পনা করেছে বসুন্ধরা গ্রুপ। দুস্থ পরিবার চিহ্নিত করে দু-এক দিনের মধ্যে এ সহায়তা পৌঁছে দেওয়া হবে।

বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তা কর্মসূচির প্রধান ও বসুন্ধরা গ্রুপের প্রধান উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনার শুরু থেকেই বসুন্ধরা গ্রুপ দুস্থদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য উপকরণ সহায়তা দিয়ে আসছে। দ্বিতীয় দফায় করোনা আরও ভয়াবহ হয়ে উঠেছে। লকডাউনের কারণে নিম্ন আয়ের লোকজন কর্মহীন হয়ে মানবেতর জীবন কাটাচ্ছে। এর মধ্যে ঈদ এসে পড়েছে। বিষয় দুটি মাথায় রেখে এবার বসুন্ধরা গ্রুপের সহায়তা কর্মসূচির ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের মাধ্যমে এ খাদ্য সহায়তা দেওয়া হবে। তিনি জানান, প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, চিনি, লবণ, আলু, সেমাইসহ প্রয়োজনীয় ২০ কেজি ওজনের খাদ্যসামগ্রী দেওয়া হবে। মাহাবুব মোর্শেদ হাসান রুনু জানান, বসুন্ধরা গ্রুপের চেযারম্যান আহমেদ আকবর সোবহানের পরিকল্পনা অনুযায়ী এ সহায়তা কর্মসূচি চলছে গত বছর করোনা সংক্রমণের শুরু থেকে। গত বছরও মানিকগঞ্জে ১০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য উপকরণ দিয়ে সহায়তা দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছরও কর্মসূচি নেওয়া হয়েছে। প্রয়োজনে কর্মসূচির মেয়াদ আরও বাড়ানো হবে।

সর্বশেষ খবর