বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ ০০:০০ টা

সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লকডাউনে অনেকেই চোরাইপথে আসা-যাওয়ার সুযোগ নিচ্ছেন। সম্প্রতি পদ্মায় স্পিডবোট ডুবিতে ২৬ জন প্রাণ হারিয়েছেন। সরকারকে ফাঁকি দেওয়া যায়, কিন্তু মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না। এ ধরনের ঝুঁকি নিলে উৎসবের আগেই মৃত্যুর ট্র্যাজেডি অনিবার্য হয়ে পড়ে।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ও অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যুক্ত হন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বলেন, সবাইকে মনে রাখতে হবে, আগে জীবন পরে জীবিকা। উৎসব-আনন্দের কী দাম আছে, যদি জীবন থেকেই দূরে সরে যেতে হয়। বেঁচে থাকলে ভবিষ্যতে অনেক উৎসব-আনন্দ করা যাবে। ঈদযাত্রা যেন অন্তিম যাত্রায় পরিণত না হয়- সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্‌বান জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপিকে ইঙ্গিত করে বলেন, একটা দল সরকারের বিরুদ্ধে গলাবাজি করছে, ঢাকায় বসে শুধু লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে, তাদের কোনো কাজ নেই। করোনার এই দুঃসময়ে তারা মানুষের পাশে দাঁড়িয়েছে এমন একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। কিন্তু আওয়ামী লীগের নেতা-কর্মীরা তা করে দেখিয়েছে, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রহমান, অ্যাডভোকেট আফজাল হোসেন, ডা. রোকেয়া সুলতানা, শামসুন্নাহার চাপা, সৈয়দ আবদুল আউয়াল শামীম, নুরুল আমিন রুহুল এমপি, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, আখলাকুর রহমান মাইনু, ডা. হেদায়েতুল ইসলাম বাদল প্রমুখ।

সর্বশেষ খবর