মঙ্গলবার, ১৮ মে, ২০২১ ০০:০০ টা

দেশে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

দেশে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ বেড়েছে। নতুন করে মৃত্যু হয়েছে ৩২ জনের। আর করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৬৯৮ জন।  গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। এতে বলা হয়, মারা যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ২৩ জন, নারী ৯ জন। এর আগে রবিবার করোনায় ২৫ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া একই দিন ৩৬৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। ফলে গত ২৪ ঘণ্টায় ফের দেশে মৃত্যু ও শনাক্ত বাড়ল।

২৪ ঘণ্টায় ৩২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ হাজার ১৮১ জন। আর নতুন ৬৯৮ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৮০ হাজার ৮৫৭ জন। এ হিসাবে গতকাল দেশে করোনা শনাক্ত হওয়া রোগী ৭ লাখ ৮০ হাজার ছাড়িয়ে যায়। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮ জন। এদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হলেন ৭ লাখ ২৩ হাজার ৯৪ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৫০৯টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৩৪৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ১৮ হাজার ৬৩টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪১ লাখ ৮৮ হাজার ৭৩৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৫ লাখ ২৯ হাজার ৩৩০টি। গতকাল করোনা রোগী শনাক্তের হার ছয় দশমিক ৭৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে বর্তমানে ৪৬৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এরমধ্যে ১২৮টি পরীক্ষাগারে আরটি-পিসিআরের মাধ্যমে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৩৭টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩০১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর