শনিবার, ২৯ মে, ২০২১ ০০:০০ টা

বিক্রি নিষিদ্ধ ১০ লাখ টাকার বিদেশি ওষুধসহ আটক ১

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৬১

নিজস্ব প্রতিবেদক

বিক্রয় নিষিদ্ধ ১০ লাখ টাকার বিদেশি ওষুধসহ বাদল নামে একজনকে আটক করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ৮ হাজার ৯৮২ পিস ওষুধ জব্দ করা হয়। পুরান ঢাকার চকবাজারের মোগলটুলী মনসুর খান প্লাজায় বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ, হাজারীবাগ ও কামরাঙ্গীরচরে অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৯ লাখ টাকা জরিমানা এবং দুটি প্রতিষ্ঠান সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ।

গতকাল র‌্যাব-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চকবাজারে আটক বাদল পেশাদার ওষুধ কালোবাজারি চক্রের সদস্য। তিনি বিভিন্ন বিদেশি কোম্পানির ওষুধ চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে ঢাকা ও আশপাশের এলাকার ওষুধের দোকানে সরবরাহ করে আসছিলেন। আর ঢাকার কেরানীগঞ্জ, হাজারীবাগ ও কামরাঙ্গীরচরে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আরিফ কসমেটিক্সকে ৩ লাখ টাকা, দিশা মনি কসমেটিক্সকে ১ লাখ টাকা, সোনারগাঁও বেভারেজ এন্ড ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা, অপরূপা ফুডকে ৫০ হাজার টাকা, ডেইনটি ডেইরি ফার্মকে ৫০ হাজার টাকা, জারিফ দধি বন্দরকে ৫০ হাজার টাকা ও টিসুনামী ফুড প্রোডাক্টসকে ৭৫ হাজার টাকা করে ৭টি প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে সোনিয়া লজেন্স ও চায়না ব্রেড বেকারি নামে দুটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। এ সময় প্রায় ১৭ লাখ ২০ হাজার টাকার অনুমোদনহীন নকল কসমেটিক্স, নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়। এদিকে ডিএমপি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে গতকাল ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে ৬১ জনকে গ্রেফতার করেছে বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১৬২ গ্রাম ৩০ পুরিয়া হেরোইন, ৯৫ বোতল ফেন্সিডিল, ৩৬ কেজি ৯৫১ গ্রাম ১৫ পুরিয়া গাঁজা, ইনজেকশন ২৪টি, এলএসডি ২০০, ফেন্সিডিল ৪৭০ বোতল ও ১৭৬৬ পিস ইয়াবা জব্দ করা হয়। এসব অভিযানে ৪১টি মামলা হয়েছে।

সর্বশেষ খবর