শুক্রবার, ৪ জুন, ২০২১ ০০:০০ টা

কিছুটা হলেও আশার আলো

-মনোয়ারা হাকিম আলী

কিছুটা হলেও আশার আলো

প্রস্তাবিত বাজেটে নারী উদ্যোক্তাদের জন্য ঋণ পাওয়ার নিশ্চয়তা ও স্বাস্থ্য খাতের বিনিয়োগে ১০ বছর মেয়াদি কর অবকাশ সুবিধা খুবই ইতিবাচক উদ্যোগ বলে মনে করেন চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-সিডব্লিউসিসিআই সভাপতি মনোয়ারা হাকিম আলী। তিনি বলেন,  বৈশি^ক মহামারীর এই কঠিন সময়ে প্রস্তাবিত বাজেট অত্যন্ত সাহসী ও সময়োপযোগী। পর পর দুই ধাপে মহামারীর কারণে দেশের সর্বস্তরের মানুষ যখন অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে দিগি¦দিকজ্ঞানশূন্য হয়ে পড়েছিল, ঠিক সেই মুহূর্তে বর্তমান সরকারের ঘোষিত বাজেট দেশের মানুষকে কিছুটা হলেও আশার আলো দেখাল।

গতকাল প্রস্তাবিত বাজেট নিয়ে আলাপকালে বাংলাদেশ প্রতিদিনকে তিনি এসব কথা বলেন। একই সঙ্গে নানা সীমাবদ্ধতার মধ্যে এ ধরনের সময়োপযোগী বাজেট প্রণয়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অভিনন্দন জানিয়েছেন দেশের খ্যাতনামা এই নারী উদ্যোক্তা।

ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সাবেক প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, মহামারী মোকাবিলায় ও স্বাস্থ্য খাতে বরাদ্দ আরও বৃদ্ধি করার প্রয়োজন ছিল। তবে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম জেলার বাইরের জেলাসমূহে শিশু ও নবজাতক, নারী ও মাতৃস্বাস্থ্য, অনকোলজি, ওয়েল্ডিং ও প্রিভেনটিভ মেডিসিন ইউনিট থাকা সাপেক্ষে ন্যূনতম ২৫০ শয্যার সাধারণ হাসপাতাল এবং ২০০ শয্যার বিশেষায়িত হাসপাতাল স্থাপনে ১০ বছর পর্যন্ত কর অব্যাহতির প্রস্তাব দেশের স্বাস্থ্য খাতকে তৃণমূল পর্যায়ে পুনর্গঠন করতে বিশেষ ভূমিকা রাখবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর