শিরোনাম
শনিবার, ১২ জুন, ২০২১ ০০:০০ টা

খুনি নিজেই নিশানায়

মির্জা মেহেদী তমাল

খুনি নিজেই নিশানায়

রেস্তোরাঁয় প্রচন্ড ভিড়। বিকাল থেকে রাত অবধি রেস্তোরাঁর টেবিলগুলো ফাঁকা পাওয়া যায় না। জায়গা না পেয়ে রেস্তোরাঁর বাইরেও আড্ডায় মেতে ওঠেন অনেকে। পরিবেশটা সেখানকার তুলনামূলক ভালো হওয়ায় মানুষের চাপ একটু বেশি। এক বিকালে হঠাৎ গুলির শব্দ! থেমে যায় কোলাহল। পিনপতন নীরবতা। লোকজন কিছুই বুঝতে পারছে না। কোনার টেবিলের দিকে চোখ যায় সবার। এক তরুণ সেখানে দাঁড়িয়ে। উঁচু করে তোলা হাতে পিস্তল। মানুষ আতঙ্কিত। শুরু হয় ছোটাছুটি। যে যেভাবে পারছে রেস্তোরাঁ থেকে পড়িমরি করে দৌড়াচ্ছে সবাই। সবার লক্ষ্য রাস্তার দিকে। জীবন বাঁচাতে রেস্তোরাঁ থেকে বেরিয়ে যাচ্ছে সবাই। মুহূর্তে ফাঁকা রেস্তোরাঁঁ। মেঝের ওপর পড়ে রয়েছে এক যুবক। কাতরাচ্ছে। মুখ থেকে গো গো শব্দ। রক্তে ভাসছে রেস্তোরাঁর মেঝে। পাশেই পিস্তল হাতে দাঁড়ানো ঘাতক। যুবকটি এবার তার হাতের অস্ত্রটি আবারও রক্তাক্ত যুবকটিকে নিশানায় নিল। ট্রিগারে চাপ দিল। পর পর তিন রাউন্ড। তিনবারই রক্তাক্ত যুবকটি একটু নড়ে চড়ে উঠল। মৃত্যু নিশ্চিত করল ঘাতক। এবার ধীর পায়ে ঘাতক বেরিয়ে গেল রেস্তোরাঁ থেকে। কিছুক্ষণ পর হোটেলের লোকজন আবারও ভিতরে ঢুকল। পুলিশ এলো। রক্তাক্ত সেই যুবকটির দেহে প্রাণ নেই। লাশ পাঠানো হলো মর্গে। এলিফ্যান্ট রোডের একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়েছিল মিরপুরের গুদারাঘাটের টিপুকে। পুলিশের খাতায় টিপুও ছিলেন সন্ত্রাসী। টিপু তার বন্ধুদের সঙ্গে দেখা করতে এসে খুন হন। তার প্রতিপক্ষ তাকে অনুসরণ করে। তাদের সুযোগ-সুবিধামতো তাকে খুন করে চলে যায়। পুলিশ তদন্ত করে। নানাভাবে বিভিন্ন মাধ্যমে গোয়েন্দারা জানতে পারে অস্ত্রধারী সেই হিটম্যানের নাম তারেক। তারেক সম্পর্কে পুলিশের কাছে অতীত কোনো রেকর্ড নেই। প্রত্যক্ষদর্শীদের কাছে ঘটনা শুনে গোয়েন্দারা হতবাক। দুর্ধর্ষ কোনো হিটম্যান ছাড়া এমন প্রকাশ্যে গুলি করে হত্যার পর হেঁটে হেঁটে ঘটনাস্থল ত্যাগ করা সম্ভব নয়। কিন্তু হিটম্যান হিসেবে যার নাম আসছে, তার নাম গোয়েন্দারা সেবারই প্রথম জানল। ঘটনাটি ২০০১ সালের।

সংশিষ্ট সূত্রগুলো জানায়, ২০০২ সালের পর আন্ডারওয়ার্ল্ড উত্তপ্ত হতে থাকে। বেশ কয়েকটি খুনের ঘটনা ঘটে। খুন হন পুরান ঢাকার প্রভাবশালী শাহাদাত। পুলিশের তদন্তে আবারও সেই নাম তারেক। এবার গোয়েন্দারা তারেককে নিয়ে তদন্ত শুরু করে। তাতে কি! তারেক তার কাজ বন্ধ রাখে না। সে সময় ঘটে একের পর এক খুন। মতিঝিলের দর্পণ, শাহজাহানপুরের রাজীব, আইনজীবী হাবিব ম ল, আগারগাঁওয়ে এসআই হুমায়ুন কবির, ছাত্রলীগ নেতা তপন, আঁখি, কমিশনার খালেদ ইমাম খুনেও ঘুরেফিরে সেই তারেকের নাম! খুনের ধরন দেখে পুলিশ ও গোয়েন্দারা নিজেরাই হতবাক। এমন দুর্ধর্ষ খুনির নাম কেন আগে এলো না পুলিশের খাতায়। এ নিয়েও পুলিশের চিন্তার যেন শেষ নেই। গোয়েন্দারা জানতে পারে তারেকের বৈশিষ্ট্য ছিল, তিনি অন্য কাউকে দিয়ে খুন করাতেন না। নিজেই খুনের কাজটি নিপুণ হাতে করতেন। ২০১৩ সালের ২৯ জুলাই রাজধানীর গুলশান শপার্স ওয়ার্ল্ডের উল্টোদিকের রাস্তায় ফিল্মি কায়দায় যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কিকে গুলি করে হত্যা করে পালিয়ে যান। সিসি ক্যামেরার বদৌলতে যা দেশবাসী দেখেছে। এরপর থেকেই দেশবাসী চেনে তারেকের নাম। ঘাতক ওই যুবকের নাম তারেক। মিল্কি খুনের পর তারেক গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়েন উত্তরার একটি ক্লিনিক থেকে। এরপরই খিলক্ষেত এলাকায় র‌্যাবের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তার সহযোগীরা। কিন্তু অনেক খুনের খুনি তারেক যে নিজেই নিশানায় ছিল। গুলিবিনিময়ের একপর্যায়ে গুলিবিদ্ধ হন পেশাদার কিলার তারেক।

সংশিষ্টরা বলছে, তারেক নিজে ভয়ংকর খুনি হলেও নিজেকে রক্ষা করতে পারেননি। তাকেও মরতে হয়েছে অপঘাতে। তারেকের নিশানায় থাকা অসংখ্য মানুষের প্রাণ গেছে। এক সময় সে নিজেই পড়ে যায় প্রতিপক্ষের নিশানায়। একজন কিলারের শেষ পরিণতিও হয়ে থাকে একই পথেই।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর