রবিবার, ২০ জুন, ২০২১ ০০:০০ টা

১২ বছরে উন্নয়নে অপ্রতিরোধ্য গতি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১২ বছর আগের বাংলাদেশ ও আজকের বাংলাদেশ উন্নয়ন এবং অর্জনে আকাশ-পাতাল পার্থক্য। ১২ বছর আগের পিছিয়ে পড়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আলোর পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক ধরে।

গতকাল সকালে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের ঢাকা থেকে ভার্চুয়ালি সম্মেলনে যুক্ত হন। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ সংগঠনের নেতারাও ভার্চুয়াল প্ল্যাটফরমের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই মহামারী করোনাকালেও বাংলাদেশ শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার এবং সুদানকে ৭.৭ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দিয়েছে। এতেই বোঝা যায়  বাংলাদেশের অবস্থান আজ কোথায় পৌঁছেছে। বাংলাদেশের মাথাপিছু আয় আজ ২ হাজার ২২৭ ডলার, যা কল্পনাও করা যায় না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। এ জন্যই বিএনপি নানা ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়। ষড়যন্ত্রকারীদের সতর্ক করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্ব, সততা, সাহসিকতার প্রতি আস্থাশীল। জনগণের প্রতিরোধের মুখে যে কোনো ষড়যন্ত্র ভেস্তে যেতে বাধ্য।

 

সর্বশেষ খবর