রবিবার, ২০ জুন, ২০২১ ০০:০০ টা

সারা দেশে সিনোফার্মের টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক

দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণ রোধে টিকার প্রথম ডোজ প্রয়োগ শুরু হয়েছে। চীন সরকারের উপহার দেওয়া ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকার প্রথম ডোজ গতকাল থেকে প্রয়োগ শুরু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, ঢাকা জেলায় চারটি মেডিকেল কলেজ হাসপাতালের মাধ্যমে দেওয়া হচ্ছে সিনোফার্মের টিকা। এসব হাসপাতালে একটি করে টিকাকেন্দ্র এবং প্রতিটি কেন্দ্রে দুটি করে বুথ রয়েছে। ঢাকা জেলা বাদে প্রতি জেলায় একটি করে টিকা কেন্দ্র এবং প্রতিটি কেন্দ্রে দুটি করে বুথ করা হয়েছে। তবে বুথ টিকা গ্রহীতার সংখ্যার ওপর নির্ভর করে বাড়ানো হতে পারে। ১৫০-২০০ জনের জন্য একটি বুথ এবং ২০০-এর বেশি গ্রহীতা হলে দুটি বুথ চালু করতে হবে।

গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫৭ জন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ২৯৮ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে      ২৭৪ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৫ জনকে টিকা দেওয়া হয়েছে। মহানগর ও সারা দেশের টিকা কেন্দ্র মিলে মোট টিকা নিয়েছেন ৪ হাজার ৩২০ জন। স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন বলেছেন, সিনোফার্মের টিকা অগ্রাধিকার ভিত্তিতে স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যরা যারা আগে টিকা নেননি, তারা পাবেন। এ ছাড়া অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী বাংলাদেশি কর্মীসহ মেডিকেল, ডেন্টাল ও নার্সিং কলেজের শিক্ষার্থীরা এ টিকা পাবেন।

সর্বশেষ খবর