মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

সোনারগাঁয়ে পেপার মিলে গ্যাসের রাইজারের লিকেজ থেকে অগ্নিকাণ্ড, দগ্ধ ৪

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে আল-নূর পেপার মিলে গ্যাসলাইন লিকেজ থেকে আগুনে চার নিরাপত্তাকর্মী দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। গতকাল সকাল ৯টায় নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এ তথ্য নিশ্চিত করেছে।

দগ্ধরা হলেন- আসাদুজ্জামান (৫৫), মোস্তাফিজুর রহমান (৫০), ফারুক মিয়া (৪৮) ও তৌহিদুল ইসলাম (৪৯)। দগ্ধ চারজনই পেপার মিলের নিরাপত্তা কর্মী বলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সোনারগাঁ স্টেশনের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম জানান, রবিবার রাত ১টার দিকে কারখানার ভিতরে গ্যাসের রাইজারে লিকেজ থেকে অগ্নিকান্ড ঘটে। এরপর নিরাপত্তা কর্মীরা এগিয়ে গেলে তাদের কয়েকজনের শরীরে আগুন লেগে যায় এবং চারজন দগ্ধ হন। পরে কারখানা  কর্তৃপক্ষের সহযোগিতায় দগ্ধদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়। খবর পেয়ে সোনারগাঁ ও ডেমরা ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রাইজারে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আল-নূর পেপার মিলস লিমিটেডের প্রকৌশলী ইনচার্জ তালুক কুমার কুন্ডু জানান, উপজেলার কাচপুর উত্তরপাড়া এলাকায় আল-নূর পেপার মিলস লিমিটেডে রাত ১টার দিকে গ্যাসলাইন লিকেজ হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুন নেভাতে গিয়ে চার নিরাপত্তাকর্মী মারাত্মকভাবে আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের প্রত্যেকের ৪০ ভাগ পুড়ে যায়।

এদিকে গ্যাসের লিকেজ থেকে অগ্নিকান্ডের খবর পেয়ে তিতাসের সোনারগাঁ জোনের প্রকৌশলী ও কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে। এদিকে এ ঘটনার পর কাচপুর এলাকায় আবাসিক গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়ায় রান্নাবান্না করতে না পেরে বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

সর্বশেষ খবর