বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

নকল মানুষের গোপন প্রেম

মির্জা মেহেদী তমাল

নকল মানুষের গোপন প্রেম

নাটোরের সিংড়ার একটি শান্ত গ্রাম গটিয়া। এক দিন কাকভোরেই পুরো গ্রাম জাগে। গ্রামের একটি আইলের পাশে মিলল গলা কাটা লাশ। একজন নারীর। ওই পথেই যাচ্ছিলেন কয়েকজন কৃষক। তাদের চোখে পড়ে লাশটি। আঁতকে ওঠেন তারা। একজন বলে ওঠেন, এ তো হোসেন আলীর বউ শাপলা। তারা এবার চিৎকার করতে থাকেন। কে কোথায় আছ। তাড়াতাড়ি আস। গ্রাম থেকে আরেক গ্রাম এ খবর ছড়িয়ে যায়। মানুষ ছুটে আসছে দেখতে। পুলিশ আসে খবর পেয়ে। পুলিশ লাশটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখে। ঘাতক ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যার পর ফেলে রেখে গেছে। কিন্তু কারা করল এমন হত্যা। দুই সন্তানের জননী শাপলাকে এভাবে নৃশংস কায়দায় কে মারতে পারে, কারও মাথায় ঢুকছে না। পুলিশও ভীষণ চিন্তিত।

শাপলার স্বামী আলী হোসেন আছেন মধ্যপ্রাচ্যে। ডাকাতি বা অন্য কোনো ঘটনাও ঘটেনি। বাসা থেকে বেশ খানিকটা দূরে লাশ পড়ে আছে। পুলিশ একটা বিষয় নিশ্চিত যে, রাতেই ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলের অবস্থা দেখে মনে হচ্ছে, অন্য কোথাও নয়, সেখানেই তাকে হত্যা করা হয়েছে এবং তা পরিকল্পিতভাবেই।

শাপলার ভাই এ ঘটনায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ নানা দিক তদন্তের পাশাপাশি শাপলার সঙ্গে কারও কোনো সম্পর্ক ছিল কি না, তাও মাথায় রেখেছে। কিন্তু সে রকম কোনো কিছু পাচ্ছে না পুলিশ। শাপলা শ্বশুরবাড়িতেই থাকতেন। শ্বশুরবাড়িতে থেকে পরকীয়ায় জড়িত হওয়ার কোনো তথ্য-প্রমাণও খুঁজে পায় না পুলিশ।

স্বামী বিদেশ থাকার কারণে শাপলার আর্থিক অবস্থাও ছিল ভালো। বিষয়টি গ্রামের অনেকেই জানত। তবে কি টাকা পয়সার জন্য খুন হলো? সেদিকেও কিছু পায় না পুলিশ। শ্বশুরবাড়িতে দুই সন্তান, শ্বশুর-শাশুড়ি ছাড়াও থাকে তার এক  দেবর। ২০-২২ বছরের দেবর বাবুকে সন্দেহ করলেও জোরালো কোনো তথ্য নেই পুলিশের হাতে।

পুলিশের পর্যবেক্ষণে দেবর বাবুর গতিবিধি কেমন যেন সন্দেহজনক মনে হচ্ছে। যদিও ঘটনার সময় বাবু এলাকাতেই ছিল না। এ বিষয়টি পুলিশ পরে মাথায় নিয়েছে। বাবু কোথায় ছিল সেই রাতে। তত দিনে বাবু পালিয়ে যায়। দীর্ঘ চার মাস পরে ধরা পড়ে বাবু। পুলিশ বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। তাকে জেরা করে পুলিশ। কিন্তু বেশি সময় লাগেনি পুলিশের। বাবুর কাছ থেকে বেরিয়ে আসে খুনের রহস্য। বাবু পুলিশের কাছে পুরো ঘটনা খুলে বলে। বড় ভাই হোসেন আলী মধ্যপ্রাচ্যের দেশ ওমানে চলে যান। এই সুযোগে ছোট ভাই বাবু তার ভাবি শাপলা খাতুনের সঙ্গে গড়ে তোলেন প্রেমের সম্পর্ক। ভাইয়ের অনুপস্থিতিতে প্রেমের সাগরে হাবুডুবু খেতে থাকে বাবু আলী এবং শাপলা খাতুন। তাদের সেই প্রেম গড়ায় শারীরিক সম্পর্কে। দুই সন্তানের জননী শাপলা খাতুন গর্ভবতী হয়ে পড়েন। দেবর বাবু আলীকে বিয়ে করার প্রস্তাব দেন ভাবি শাপলা খাতুন। এতে বাবু ভীষণ চিন্তায় পড়ে যান। একপর্যায়ে বিয়ের প্রস্তাবে রাজি হয় বাবু। ভাবিকে বলে, বিয়ে করলে তো আমরা এখানে থাকতে পারব না। তাই টাকা-পয়সা যা আছে নিয়ে নাও। বিয়ে করে বাসা ভাড়া করে অন্য কোথাও থাকব। আর ফিরব না কোনোদিন। প্রেমিক দেবরের কথা শুনে শাপলা ভীষণ খুশি। সে প্রস্তুতি নেয়। সব ফেলে প্রেমিকের হাত ধরে পালাবে সুখের সন্ধানে। একদিন রাত ১২টায় শাপলা দুটি বাচ্চা রেখে প্রেমিক বাবুর মোটরসাইকেলে চেপে বসেন। তাদের সঙ্গে ছিল বাবুর বন্ধু রহিম। তারা বাসা থেকে বেরিয়ে পড়ে অজানার উদ্দেশে। কিন্তু বেশিদূর তারা যায়নি। শালৈ নামক এলাকায় বাবু মোটরসাইকেল থামায়। নির্জন যায়গা। শাপলা তাকে বলে, বাবু, মোটরসাইকেলের স্টার্ট বন্ধ করলে কেন। বিপদ হতে পারে, তাড়াতাড়ি চলো। কেউ জেনে ফেললে বিপদ হবে। বাবু বলে, বিপদ যেন না হয়, সে জন্যই তো স্টার্ট বন্ধ করেছি। তুমি নামো সাইকেল থেকে। শাপলা মোটরসাইকেল থেকে নামে। শাপলা কিছুই বুঝতে পারল না। বাবুর বন্ধু রহিম পেছন থেকে শাপলাকে হঠাৎ ধরে শুইয়ে দেয়। বাবু ধারালো অস্ত্র বের করে মুহূর্তেই শাপলার গলায় চালিয়ে দেয়। ফিনকির মতো রক্ত বেরোতে থাকে। শাপলা তাদের বাধা দেওয়ারও সুযোগ পায়নি। সেখানেই তার মৃত্যু ঘটে। বাবু আর রহিম শাপলার ব্যাগ হাতিয়ে পায় ১ লাখ টাকা আর মোবাইল ফোন। সেটি নিয়ে মোটরসাইকেল চালিয়ে দুজনই হাওয়া। সুখের সন্ধান করতে যেয়ে ভয়ঙ্কর পরিণতির শিকার শাপলার রক্তাক্ত দেহ পড়ে থাকে সেখানেই। শাপলা খাতুনকে হত্যার মধ্য দিয়ে অসম প্রেমের এক ভয়ঙ্কর পরিণতি ঘটে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর