শুক্রবার, ৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

অক্সিজেন সিলিন্ডারসহ ছেলেকে আটকে রাখল পুলিশ, মারা গেলেন বাবা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় অসুস্থ বাবার জন্য  অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাচ্ছিলেন ছেলে। পথে শহরের ইটাগাছা হাটের মোড়ে এএসআই সুভাষ চন্দ্র ছেলেকে দুই ঘণ্টা আটকে রাখায় অক্সিজেনের অভাবে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। অক্সিজেনের অভাবে মারা যাওয়া ব্যক্তির নাম রজব আলী মোড়ল (৬৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বৈচনা গ্রামের বাসিন্দা।  করোনা উপসর্গ নিয়ে তিনি বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। বৃদ্ধের ছেলে ওলিউল ইসলাম জানান, জরুরি অক্সিজেন প্রয়োজন হওয়ায়  সাতক্ষীরা থেকে একটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে যাচ্ছিলেন। বেলা ১০টার দিকে ইটাগাছা হাটের মোড়ে পৌঁছলে তাকে আটক করেন ইটাগাছা ফাঁড়ির এএসআই সুভাষ চন্দ্র লকডাউনে বাইরে বেরিয়েছে বলে তার কাছে এক হাজার টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় তাকে দুই ঘণ্টা আটকে রাখা হয়। পরে ইটাগাছা এলাকার জিয়াউল ইসলামের মধ্যস্থতায় ২০০ টাকা নিয়ে ছাড়া পান। ততক্ষণে বাড়িতে গিয়ে দেখেন পিতা অক্সিজেনের অভাবে মারা গেছেন। তিনি বলেন, যদি সময় মতো অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে  পৌঁছতে পারতাম তাহলে হয়তো পিতাকে বাঁচাতে পারতাম।

তিনি এই অমানবিক ঘটনার বিচার দাবি করেন।

নাম প্রকাশ না করার শর্তে ইটাগাছা পুলিশ ফাঁড়ির একাধিক পুলিশ সদস্য বলেন, সুভাষের কারণে পুলিশের সুনাম ক্ষুন্ন হচ্ছে। এ বিষয়ে ইটাগাছা পুলিশ ফাঁড়ির এএসআই সুভাষ চন্দ্র সাংবা?দিকদের জানান, তার কাছে একটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে দ্রুত গতিতে ওই ব্যক্তির মটরসাইকেলে যাচ্ছিলেন। আমি তাকে থামিয়ে কাগজপত্র দেখতে চেয়েছিলাম। কাগজ দেখাতে না পারায় তার গাড়িটি আটক করে রেখে তাকে অন্য একটি ইজিবাইকে সিলিন্ডার নিয়ে চলে যেতে বলেছিলাম কিন্তু সে মোটর সাইকেল না নিয়ে যেতে রাজি হয়নি। বিষয়টি ট্রাফিক ইন্সপেক্টরকে জানালে তিনি মটরসাইকেলটি ছেড়ে দিতে বলেন। এরমধ্যে সামান্য সময় দেরি হয়েছে। পরে শুনলাম তার বাবা মারা গেছেন।

এবিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান সাংবাদিকদের বলেন, বিষয়টি তিনি জেনেছেন। অভিযুক্ত এএসআই সুভাষ এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পক্রিয়া শুরু করা হয়েছে।

সর্বশেষ খবর